পুলিশি হেফাজতে দুই আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

রাজশাহী মহানগরীর সাহেববাজার প্রেসক্লাবের সামনে থেকে ২ লাখ ৫০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) বোয়ালিয়া মডেল থানা-পুলিশ।

বুধবার (১৯ এপ্রিল) বোয়ালিয়া থানা এলাকা থেকে আসামি আব্দুর রাজ্জাক (৫৪) এবং নাটোর সদর থানা এলাকা থেকে আসামি মো. রাজীব হোসেনকে (৩২) গ্রেপ্তার করা হয়।

আসামিদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তাদের বাড়ি নাটোর সদর থানা এলাকায়। রাজশাহী নগরীর বোয়ালিয়া থানাধীন পাঠানপাড়া এলাকায় থাকেন তারা।

জানা যায়, গত ৩০ মার্চ দুপুরে নগরীর সাহেববাজার আইএফআইসি ব্যাংক থেকে ৩ লাখ টাকা তোলেন ভুক্তভোগী মো. বাহাদুর রহমান। ৫০ হাজার টাকা নিজের ভাইকে দিয়ে বাকি আড়াই লাখ টাকা ব্যাগে রাখেন।

এরপর মোটরসাইকেলের সাইডে টাকার ব্যাগটি ঝুলিয়ে রাজশাহী কোর্টের দিকে রওনা দেন। কোর্টে যাওয়ার পথে সাহেববাজার প্রেস ক্লাবের সামনে যানজটে পড়েন। এ সময় তাকে আগে থেকে অনুসরণ করা এক ছিনতাইকারী টাকার ব্যাগটি ছিনিয়ে আলুপট্টির দিকে দৌড় দেন। এ ঘটনায় বোয়ালিয়া থানায় মামলা করেন ভুক্তভোগী।

আরএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. নূরে আলম জানান, এরপর আসামিদের ধরতে অভিযানে নামে বোয়ালিয়া থানা-পুলিশ। পরে আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় আসামিদের ছবি সংগ্রহ করা হয়। ছিনতাইকারীদের পরিচয় শনাক্তের জন্য গত মঙ্গলবার (১৮ এপ্রিল) বিভিন্ন গণমাধ্যমে ছবিসহ সংবাদ প্রকাশ করা হয়। ছিনতাইকারীদের ধরিয়ে দিতে আরএমপির পক্ষ থেকে পুরস্কার ঘোষণা করা হয়। অবশেষে বুধবার ঘটনাস্থলে অভিযান চালিয়ে দুই আসামিকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাদের সহযোগীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।