রাজশাহীতে আটক মাদক কারবারি ও জব্দ করা গাড়ি

রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানার মেহেরচন্ডি এলাকায় গতকাল শনিবার রাতে একটি প্রাইভেট কার তল্লাশি করে ৭০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ ঘটনায় ১ জন মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। সেই সঙ্গে প্রাইভেট কারটি জব্দ করা হয়েছে।

গ্রেপ্তার মাদক কারবারির নাম মো. হাসিবুল আলম রকি (৩৪)। তিনি রাজশাহী মহানগরীর মতিহার থানার ধরমপুর গ্রামের নুর হাসানের ছেলে।

ঘটনা সূত্রে জানা যায়, গতকাল ৫ মার্চ রাত সাড়ে ১১টায় রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার মো. আরেফিন জুয়েলের সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো. আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে পুলিশ পরিদর্শক মো. আশিক ইকবাল, এসআই মোহা. আব্দুর রহমান ও তাঁর টিম মহানগর এলাকায় চোরাচালান ও মাদকদ্রব্য উদ্ধার অভিযান পরিচালনা করছিল।

এ সময় ডিবি পুলিশের ওই টিম চন্দ্রিমা থানার মেহেরচন্ডি উত্তরপাড়া এলাকায় আকস্মিক চেকপোস্ট স্থাপন করে সন্দেহজনক যানবাহন তল্লাশি শুরু করে। তল্লাশি করার সময় খড়খড়ি মোড়ের দিক থেকে একটি প্রাইভেট কার আসতে দেখে তার গতিবিধি সন্দেহজনক মনে হলে চালককে থামার সংকেত দেওয়া হয়। সংকেত পেয়ে কারের চালক গাড়ি রাস্তার বামে থামিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাঁকে আটক করা হয়। তবে তার সহযোগী মো. মিলন পালিয়ে যায়।

পরে তল্লাশি করে তাদের প্রাইভেট কারের পেছনের ডালা থেকে ৭০ বোতল ফেনসিডিল উদ্ধার হয়। সেই সঙ্গে আসামির ফেনসিডিল বহনে ব্যবহৃত প্রাইভেট কার জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামি জানান, তিনি ও তাঁর সহযোগী মিলে দীর্ঘদিন ধরে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ এলাকা থেকে ফেনসিডিল প্রাইভেট কারে বহন করে রাজশাহীর বিভিন্ন স্থানে বিক্রি করে আসছিলেন।

পলাতক আসামিকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে এবং গ্রেপ্তার হওয়া আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।