রাজশাহীতে পুলিশের অভিযানে গ্রেপ্তার চার ছিনতাইকারী

রাজশাহী মহানগরীতে পৃথক অভিযানে ৪ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে আরএমপির রাজপাড়া থানা-পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে ছিনতাই হওয়া মোবাইল ফোনসহ অন্যান্য মালামাল উদ্ধার করা হয়। খবর আরএমপি নিউজের।

গ্রেফতারকৃতরা হলেন রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার দাশপুকুর গ্রামের মো. আলাউদ্দিনের ছেলে মো. মমিনুল ইসলাম হৃদয় (২৪), বহরমপুর গ্রামের মো. নেকবরের ছেলে মো. আরিফ (২৩), তেরখাদিয়া ডাবতলা গ্রামের মো. কাবিলের ছেলে মো. কোরাইশিন কেরোশিন (২২) ও নতুন বিলসিমলা এলাকার মো. সিদ্দিকের ছেলে মো. সেলিম ওরফে মাইকেল (৩০)।

পুলিশ সূত্রে জানা যায়, মো. শরিফুল ইসলাম (৪৯) নামের এক ব্যক্তির বিশ্ববিদ্যালয়পড়ুয়া মেয়ে গত ৩০ জানুয়ারি রাত পৌনে ৮টার দিকে অটোরিকশা করে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে লক্ষ্মীপুরে বাসায় ফিরছিলেন। পথে রাজপাড়া থানার লক্ষ্মীপুর টিবি পুকুর বাইপাসে পৌঁছালে একটি মোটরসাইকেলের তিনজন আরোহী তাঁর পথরোধ করে। এর মধ্যে একজন চাকুর ভয় দেখিয়ে তাঁর কাছে থাকা একটি মোবাইল ফোন, জাতীয় পরিচয়পত্র, বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ডসহ ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নেয়। ছিনতাইকারীরা ছিনতাই করে পালানোর সময় শরিফুল ইসলামের মেয়ে দেখেন, তাদের মোটরসাইকেলের পেছনে রাজ মেট্রো-ল ১১-৬৩১০ লেখা আছে। পরে তাঁর অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজপাড়া থানায় একটি নিয়মিত মামলা হয়। পরে আরএমপির পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিকের নির্দেশনায় রাজপাড়া থানা-পুলিশের একটি বিশেষ টিম আসামিদের নাম-ঠিকানা শনাক্ত করে তাদের গ্রেপ্তারে অভিযান শুরু করেন।

গতকাল শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাত ৯টায় আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের সহকারী পুলিশ কমিশনার উৎপল কুমার চৌধুরী পিপিএম ও তাঁর দলের দেওয়া তথ্যপ্রযুক্তি বিশ্লেষণ করে রাজপাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মাইদুল ইসলামের নেতৃত্বে এসআই কাজল কুমার নন্দী, এসআই মাহফুজুল ইসলাম ও তাঁদের টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে রাজপাড়া থানার বুলনপুর হাইটেক পার্কের সামনে থেকে আসামি মো. মমিনুল ইসলাম হৃদয় ও মো. আরিফকে গ্রেপ্তার করেন। এ সময় আসামিদের কাছ থেকে ছিনতাই করা মোবাইল ফোন, জাতীয় পরিচয়পত্র, বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ডসহ আরও ৩টি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ফোন উদ্ধার করা হয় এবং আসামিদের ছিনতাই কাজে ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করেন।

গ্রেপ্তারকৃত আসামিদের দেওয়া তথ্যমতে শনিবার (১২ ফেব্রুয়ারি) দিবাগত রাত দেড়টায় অভিযান পরিচালনা করে তেরখাদিয়া ডাবতলা এলাকা থেকে অপর আসামি মো. কোরাইশিনকে ছিনতাই করা দুটি মোবাইল ফোন, একটি চাকুসহ গ্রেপ্তার করা হয়।

রাজপাড়া থানা-পুলিশের অপর একটি টিম শনিবার সকাল ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ছিনতাই মামলার আসামি মো. সেলিম ওরফে মাইকেলকে (৩০) নতুন বিলসিমলা এলাকা থেকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মহানগরীর বিভিন্ন থানায় তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।