রংবেরঙের বেলুন-ফেস্টুন ও কবুতর উড়িয়ে শনিবার কমিউনিটি পুলিশিং ডে ২০২১-এর উদ্বোধন করেন রাজশাহী মহানগর পুলিশের পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক। ছবি: রাজশাহী মহানগর পুলিশ

‘মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি’ শ্লোগান সামনে রেখে আজ শনিবার সকাল সাড়ে ১০টায় রাজশাহী সরকারি কলেজ প্রাঙ্গণে রাজশাহী মহানগর পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সম্প্রীতি সমাবেশের আয়োজন করা হয়।

মহানগরীর বিভিন্ন পেশার মানুষকে সঙ্গে নিয়ে রংবেরঙের বেলুন-ফেস্টুন ও কবুতর উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ এর উদ্বোধন করেন রাজশাহী মহানগর পুলিশের পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক।

উদ্বোধন শেষে প্রধান অতিথি পাঁচজন প্রতিবন্ধীকে হুইলচেয়ার উপহার দেন। পরে তিনি রাজশাহী কলেজ মিলনায়তনে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর ‍পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মো. সুজায়েত ইসলাম এবং স্বাগত বক্তব্য দেন মো. রশীদুল হাসান পিপিএম উপ-পুলিশ কমিশনার (সদর) ও সদস্য সচিব কমিউনিটি পুলিশিং ডে ২০২১ উদযাপন কেন্দ্রীয় কমিটি।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করার লক্ষ্যে এগিয়ে যাচ্ছেন। উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের পুলিশ হিসেবে গড়ে তুলতে আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) মহোদয়ের দিকনির্দেশনায় জনপ্রত্যাশা পূরণে কাজ করে যাচ্ছেন।

পরবর্তীকালে প্রধান অতিথি কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রমকে আরও ত্বরান্বিত ও উৎসাহ-উদ্দীপনা বৃদ্ধির লক্ষ্যে প্রতিটি বিভাগের সেরা কমিউনিটি পুলিশিং অফিসার ও সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. মজিদ আলী বিপিএম, অতিরিক্ত পরিচালক এনএসআই মুহাম্মদ মাসুদ হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সভাপতি অধ্যাপক মো. হাসিবুল আলম প্রধান, রাজশাহী কলেজের অধ্যক্ষ মো. আবদুল খালেক, সাবেক অধ্যক্ষ মো. হবিবুর রহমান প্রমুখ।