পুলিশি হেফাজতে গ্রেপ্তার আসামি আমিনুল। ছবি: বাংলাদেশ পুলিশ।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানায় একটি হত্যা মামলা দায়ের হওয়ার ১২ ঘণ্টার মধ্যে রহস্য উদঘাটনের পাশাপাশি আলামত উদ্ধার ও আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ বালিয়াকান্দি থানার সদর ইউনিয়নের পাইককান্দী গ্রামের রাশেদুল খানের ছেলে আশিক খান (১৩) হত্যা মামলার মূল আসামিকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার আসামি বালিয়াকান্দি সদর ইউনিয়নের মৌকুরী গ্রামের টিটুর ছেলে আমিনুল (২৪)।

জানা গেছে, ১৬ জুলাই সকালে আশিক খান নিখোঁজ হওয়ার দিন সকালে তার বাবা রাশেদুল খানকে পাট কাটার জন্য মাঠে রেখে নতুন ভ্যানগাড়ি নিয়ে বের হয় জীবিকার জন্য। সারা দিন একবারও বাড়িতে না আসায় দুশ্চিন্তায় পড়ে পরিবার। এরপর ১৭ জুলাই আশিকের বাবা রাশেদুল খান বালিয়াকান্দি থানায় সাধারণ ডায়েরি করেন৷

বালিয়াকান্দি থানা-পুলিশ ২০ জুলাই নিখোঁজ আশিকের লাশের সন্ধান পায়। পরে উপজেলা জংগল ইউনিয়নের পুরুলিয়া গ্রামের চেচুয়াবিল সোলাইমানের পুকুরপাড় থেকে রাত ৯টায় আশিকের গলিত লাশ উদ্ধার করা হয়। এ সময় পাংশা সার্কেল অফিসারসহ বালিয়াকান্দি থানা পুলিশ ঘটনাস্থলে যায় এবং তদন্ত শুরু করে।

বালিয়াকান্দি থানায় বুধবার রাতেই মামলা দায়ের করা হয়। পরদিন বিকেলের মধ্যে আসামি আমিনুলকে গ্রেপ্তারসহ চোরাই ভ্যানগাড়িটি উদ্ধার করা হয়। আসামি প্রাথমিকভাবে পুলিশের কাছে হত্যার কথা স্বীকার করেছেন।

পাংশা সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন কুমার সাহা বলেন, ভিকটিমের বয়স মাত্র ১৩ বছর। ভিকটিম ও আসামির বাড়ি পাশাপাশি। মূলত আসামি আমিনুল ভিকটিমের ভ্যানগাড়ি চুরি করার উদ্দেশ্যে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। খবর পাওয়ার সাথে সাথে আমরা ঘটনাস্থলে যাই এবং মাত্র ১২ ঘণ্টার মধ্যে মামলার রহস্য উদঘাটন এবং আসামি গ্রেপ্তারসহ চোরাই ভ্যানগাড়িটি উদ্ধার করতে সক্ষম হই।