পুলিশের হেফাজতে গ্রেপ্তার ৫ ডাকাত। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজবাড়ীর বালিয়াকান্দিতে গভীর রাতে ডাকাতির ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁদের মধ্যে ৩ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গ্রেপ্তাররা হলেন ফরিদপুরের রেজাউল ঠাকুর (৪৭), ফারুক মোল্লা (৪০), মো. আমিরুল শেখ (৩২), ইছাহাক মন্ডল (৩০), স্বরজিৎ দত্ত (৫২) ।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মুকিত সরকার।

তিনি জানান, ১১ মার্চ রাত আনুমানিক ১টার সময় বালিয়াকান্দি থানার বাহিরচর গ্রামের লিটন প্রামাণিকের বাড়ি থেকে ৭-৮ জন মিলে তিন লাখ পনেরো হাজার তিন শত টাকা মূল্যের স্বর্ণালংকার, মোবাইল ফোনসহ ৪০ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় বালিয়াকান্দি থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে একটি ডাকাতির মামলা করা হয়।

পরে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে মামলার তদন্তে প্রাপ্ত ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং আসামিদের দেওয়া তথ্যমতে একটি স্বর্ণের চেইন, এক জোড়া কানের দুল, একটি আংটির ১২ আনা গলিত স্বর্ণ ও ডাকাতির কাজে ব্যবহার করা একটি লোহার দা, একটি কাঠের বাঁটসহ কাঁচি দা, একটি লোহার রড ও একটি প্ল্যাটিনা মোটরসাইকেল উদ্ধার করা হয় ।

গ্রেপ্তার আসামিদের মধ্যে ৩ জন আদালতে স্বেচ্ছায় দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন এবং অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।