সিলেটের রাজনগর থেকে অপহৃত এক শিশুকে উদ্ধার এবং ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হয়। ছবি: সিলেট প্রতিনিধি

সিলেটের রাজনগর থেকে অপহৃত এক শিশুকে ২৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে ওসমানী নগর থেকে উদ্ধার করেছে রাজনগর থানা-পুলিশ। পাশাপাশি পুলিশ ঘটনার সঙ্গে জড়িত এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

পুলিশ সূত্র জানায়, ২ ডিসেম্বর দুপুর ১২টার দিকে রাজনগর থানাধীন ২ নম্বর উত্তরভাগ ইউনিয়নের কেশরপাড়া গ্রামের জাবেদ আহমেদের বাড়িতে তাঁর আপন ভাই ওমান প্রবাসী জায়েদ আহমেদের বন্ধু পরিচয় দিয়ে দুজন লোক ঢোকে। তারপর সুযোগ বুঝে ২২ মাসের শিশু ছাইফকে প্রাইভেট কারে তুলে নিয়ে যায় তারা। এরপর জাবেদ আহমেদ রাজনগর থানায় অজ্ঞাতনামা ৪-৫ জনকে আসামি করে মামলা করলে রাজনগর থানা-পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

পরে একটি অজ্ঞাতনামা ফোন কলের সূত্র ধরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জিয়াউর রহমানের দিকনির্দেশনায় রাজনগর থানার ওসি মোহাম্মদ নজরুল ইসলামের তত্ত্বাবধানে এসআই মো. নূর উদ্দিন সঙ্গীয় ফোর্সসহ সিলেটের ওসমানী নগর থানাধীন তাজপুর বাজারের কদমতলা এলাকায় অভিযান চালিয়ে শিশু ছাইফকে অক্ষত অবস্থায় উদ্ধার করে এবং অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রোয়েনা আক্তার রিয়াকে (২১) গ্ৰেপ্তার করতে সক্ষম হয়।

শিশু ছাইফকে রাজনগর থানার নারী ও শিশু হেল্প ডেস্কে নিরাপদ হেফাজতে রাখা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।