উদ্ধার করা গাঁজা। ছবি: বাংলাদেশ পুলিশ।

রাজধানীর পল্লবী থানা এলাকা থেকে ২২ কেজি গাঁজাসহ দুজন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা গুলশান বিভাগ। খবর ডিএমপি নিউজের।

গ্রেপ্তারকৃতদের নাম মো. কামরুজ্জামান পিয়াস ও মো. তানভীর।

গতকাল বৃহস্পতিবার (২১ জুলাই ) রাত পৌনে ১১টায় পল্লবী থানার ব্লক-ই এলাকায় অভিযান চালিয়ে গাঁজাসহ তাঁদেরকে গ্রেপ্তার করে গোয়েন্দা ক্যান্টনমেন্ট জোনাল টিম।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা গুলশান বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এস এম রেজাউল হক জানান, মহানগর এলাকায় বিশেষ অভিযান পরিচালনাকালীন তথ্য আসে, কতিপয় মাদক কারবারি পল্লবী থানার ব্লক-ই, মিরপুর ১২ এলাকার রাকিব হোসেনের কসমেটিক দোকানের সামনে একটি কার্গো ট্রাকে বিপুল পরিমাণ অবৈধ মাদকদ্রব্য গাঁজা বিক্রির উদ্দেশ্যে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে ওই স্থানে অভিযান চালানো হয়। এ সময় পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টাকালে কামরুজ্জামান ও তানভীরকে কার্গো ট্রাকসহ গ্রেপ্তার করা হয়। আর ওই কার্গো ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৬-৬৮৩০) থেকে উদ্ধার করা হয় ২২ কেজি গাঁজা।

এই ট্রাকে গাঁজা বহন করা হচ্ছিল। ছবি: বাংলাদেশ পুলিশ

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে গোয়েন্দা কর্মকর্তা বলেন, গ্রেপ্তারকৃতরা ব্রাহ্মণবাড়িয়া জেলার সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজা সংগ্রহ করে গাড়ির মাধ্যমে বহন করে ঢাকাসহ আশপাশের বিভিন্ন এলাকায় বিক্রি করে থাকেন।

পল্লবী থানায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে বলে জানান গোয়েন্দা এ পুলিশ কর্মকর্তা।