জব্দ করা চাকু। ছবি: ডিএমপি

রাজধানীর শাহবাগ ও হাতিরঝিল থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে ধারালো চাকুসহ ১০ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) লালবাগ বিভাগ।

অভিযানে নেতৃত্ব দেওয়া ডিবি লালবাগ বিভাগের অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার মো. ফজলুর রহমান বিপিএম (বার), পিপিএম জানান, বুধবার (২০ এপ্রিল) বিকেলে শাহবাগের আজিজ সুপার মার্কেটের সামনে থেকে মো. আব্দুর রহমান সাগর, মো. সাইদুল ইসলাম ওরফে জয় ওরফে সাগর, মো. সবুর খান, মো. বাবুল মিয়া ও শংকর রায়কে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে ৩টি চাকু জব্দ করা হয়।

তিনি বলেন, দিনের আরেক অভিযানে হাতিরঝিলের নিউ ইস্কাটন রোড এলাকা থেকে ৩টি চাকুসহ মো. তোফায়েল আহম্মেদ মিলন, মো. বাপ্পী খান ওরফে হিলটন হোসেন, মো. বোরহান উদ্দিন, মো. নয়ন এবং মো. জিয়াউল হক মামুনকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, চাকুসহ ঢাকা শহরের বিভিন্ন সড়কে অবস্থান নিতেন। পরে সুযোগ বুঝে পথচারীদের ভয় দেখিয়ে টাকা ও মূল্যবান জিনিসপত্র ছিনতাই করতেন।

পুলিশের এই কর্মকর্তা জানান, আসামিদের বিরুদ্ধে ডিএমপির বিভিন্ন থানায় চুরি, ডাকাতি, মাদকসহ একাধিক মামলা রয়েছে। তাঁদের বিরুদ্ধে শাহবাগ ও হাতিরঝিল থানায় পৃথক মামলা করে আদালতে পাঠানো হয়েছে।