রাজধানীর দুটি এলাকা থেকে গ্রেপ্তার আন্তজেলা অপহরণকারী চক্রের তিন সদস্য। ছবি: পুলিশ নিউজ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) দারুস সালাম থানা ও যাত্রাবাড়ী থানা এলাকায় অভিযান চালিয়ে আন্তজেলা অপহরণকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

গত ২৮ আগস্ট সন্ধ্যায় চট্টগ্রামের উদ্দেশে মহিপালে গাড়ির জন্য অপেক্ষারত অবস্থায় এক নারী ও তাঁর স্বামীকে অপহরণ করে ২০ হাজার টাকা, দুটি স্যামসাং মোবাইল ফোন, একটি নকিয়া মোবাইল ফোন, একটি হাতঘড়ি এবং এক জোড়া স্বর্ণের দুল নিয়ে যায় অপহরণকারীরা। পরে বিবাদীরা মুক্তিপণ হিসেবে বাদীর পরিবার ও পরিজনদের কাছ থেকে বিকাশের বিভিন্ন মোবাইলে ৮০ হাজার টাকা মুক্তিপণ হিসেবে আদায় করেন। পরবর্তী সময়ে বাদী ও তাঁর স্বামীকে ২৮ আগস্ট রাত ১০টার দিকে লালপোল এলাকায় মহাসড়কে ফেলে দিয়ে অজ্ঞাতনামা বিবাদীরা গাড়িযোগে দ্রুত পালিয়ে যায়।

এ ঘটনায় হওয়া মামলার পরিপ্রেক্ষিতে ফেনী থানা পুলিশ অভিযান চালিয়ে আসামি মো. চাঁন মিয়া (৪০), একিন হাওলাদার (৩৮) ও মুকিবুল হাসান বাবুকে (২৯) ঢাকার দারুস সালাম থানা এলাকা ও যাত্রাবাড়ী থানা এলাকা থেকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার আসামি একিন হাওলাদারের কাছ থেকে মুক্তিপণের ৩ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়। ঘটনার সময়ে ব্যবহৃত মাইক্রোবাসটি ফরিদপুর জেলার ভাঙ্গা থানা পুলিশ হেফাজতে রয়েছে।