পুলিশের হেফাজতে গ্রেপ্তার বাসচালক। ছবি: বাংলাদেশ পুলিশ।

রাঙামাটিতে বেপরোয়া গতিতে বাস চালিয়ে একটি যাত্রীবাহী অটোরিকশাকে চাপা দেওয়ার ঘটনায় বাসচালককে গ্রেপ্তার করা হয়েছে।

৮ নভেম্বর চট্টগ্রাম জেলার পাঁচলাইশ থানাধীন জামিয়াতুল সুন্নিয়া মাদ্রাসা এলাকা থেকে নুরুল আবছার নামের ওই বাসচালককে গ্রেপ্তার করা হয়

৪ নভেম্বর বেলা পৌনে ৩টার সময় রাঙামাটি জেলার কোতোয়ালি থানাধীন ভেদভেদী এলাকায় রাঙামাটি-চট্টগ্রাম আঞ্চলিক সড়কে একটি বাস বেপরোয়া গতিতে চালিয়ে সিএনজিচালিত অটোরিকশাকে চাপা দেয়। বাসের ধাক্কায় অটোরিকশাটি দুমড়েমুচড়ে যায়। এতে অটোরিকশার এক যাত্রী নিহত এবং চালক ও আরও চারজন যাত্রী গুরুতর আহত হন। এ ছাড়া বাসের এক যাত্রী আহত হন।

ঘটনার পরপরই বাসচালক নুরুল আবছার ঘটনাস্থল থেকে পালিয়ে যান এবং গ্রেপ্তার এড়ানোর জন্য আত্মগোপনে চলে যান।

এরপর রাঙামাটি জেলা পুলিশের একাধিক টিম বাসচালককে গ্রেপ্তারে অভিযান শুরু করে।

৮ নভেম্বর রাঙামাটি জেলার পুলিশ সুপার মীর আবু তৌহিদের দিকনির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শাহনেওয়াজ রাজুর তত্বাবধানে জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেল তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বাসচালককে শনাক্ত করতে সক্ষম হয়। যার পরিপ্রেক্ষিতে ওই দিন রাত সাড়ে ১১টার দিকে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) এবং কোতোয়ালি থানা-পুলিশের একটি টিম চট্টগ্রাম জেলার পাঁচলাইশ থানাধীন জামিয়াতুল সুন্নিয়া মাদ্রাসা এলাকায় অভিযান চালিয়ে বাসচালক নুরুল আবছারকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

আজ (৯ নভেম্বর) বৃহস্পতিবার সকালে পুলিশ সুপারের কার্যালয়ে বাসচালক গ্রেপ্তারসংক্রান্ত বিষয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন রাঙামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার, প্রশাসন ও অর্থ (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মারুফ আহমেদ।

গ্রেপ্তার আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।