রংপুর বিভাগীয় উদ্ভাবনী মেলা-২০২৩ এর আজ ২০ মে শনিবার শুভ উদ্বোধন হয়েছে।

সকাল সাড়ে ১০টায় রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান এই উদ্ভাবনী মেলার উদ্বোধন ঘোষনা করেন।

জনগণের দোরগোড়ায় সরকারি সেবা নিশ্চিতকরণ, জনপ্রশাসনের কাজে গতিশীলতা আনা, উদ্ভাবনী দক্ষতা বৃদ্ধি, নাগরিক সেবার মান বৃদ্ধি ও সেবা সহজীকরণের লক্ষ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা ২০২২-২০২৩ এর অংশ হিসেবে এই মেলার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুস সবুর মন্ডল ।

আরো উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. আবু শাহীন মো. আসাদুজ্জামান, রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স) এ, এফ, এম আনজুমান কালাম বিপিএম (বার), রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. আবু জাফর, রংপুরের জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. সাজ্জাদ হোসেনসহ রংপুর বিভাগের বিভিন্ন দপ্তরেরর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মেলায় কুড়িগ্রাম জেলা পুলিশের স্টলে স্থান পেয়েছে তাদের উদ্ভাবনী প্রয়াস ‘লিটল ফ্রি লাইব্রেরি’, যার অন্যতম লক্ষ্য হচ্ছে সৃষ্টিশীল তারুণ্য ও সমাজ গঠনের মাধ্যমে অপরাধ নিবারণ, বিশেষ করে মাদক দূরীভূতে সহায়ক ভূমিকা পালন করা। এ সময় উদ্ভাবনী মেলার প্রধান অতিথিসহ সকল অতিথিবৃন্দ জেলা পুলিশের এই উদ্ভাবনী প্রয়াস ‘লিটল ফ্রি লাইব্রেরি’ টি পরিদর্শন করেন এবং এই রকম উদ্ভাবনী উদ্যোগের জন্য কুড়িগ্রাম জেলা পুলিশকে ধন্যবাদ জানান।