বিজয় দিবস সুবর্ণজয়ন্তী প্রীতি ফুটবল ম্যাচের উদ্বোধন করেন প্রধান অতিথি রংপুরের পুলিশ সুপার মো. ফেরদৌস আলী চৌধুরী, বিশেষ অতিথি পুনাক, রংপুরের সভানেত্রী সোনিয়া আকতারসহ অন্য অতিথিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রংপুরে জেলা পুলিশের উদ্যোগে বিজয় দিবস সুবর্ণজয়ন্তী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। রংপুর পুলিশ লাইনস মাঠে ২০ ডিসেম্বর (সোমবার) বিকেলে এই ম্যাচের আয়োজন করা হয়।

জেলা পুলিশ জানায়, ওই প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয় ২০ ডিসেম্বর বেলা ৩টায়। এতে প্রধান অতিথি ছিলেন রংপুরের পুলিশ সুপার মো. ফেরদৌস আলী চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক), রংপুরের সভানেত্রী সোনিয়া আকতারসহ অন্য নেত্রীরা। অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মধুসূদন রায়ের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) এটিএম আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (বি সার্কেল) সিফাত ই রাব্বান, সহকারী পুলিশ সুপার (এসএএফ ও অতিরিক্ত দায়িত্ব, সি সার্কেল) মো. আশরাফুল আলম পলাশসহ জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের পুলিশ সদস্যরা।

বিজয় দিবস সুবর্ণজয়ন্তী প্রীতি ফুটবল ম্যাচে অংশগ্রহণকারী দলের খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হন পুলিশ সুপার মো. ফেরদৌস আলী চৌধুরী। ছবি: বাংলাদেশ পুলিশ

প্রীতি ম্যাচের একটি খেলায় পুলিশ লাইনসের দুটি চৌকস দল লাল ও নীল দল অংশ নেয়। অপর খেলায় রংপুরের পালিচড়া গ্রামের বঙ্গমাতা ফুটবল কাপ বিজয়ী ও জাতীয় পুরস্কার বিজয়ী খুদে নারী দল ‘প্রীতিলতা’ ও ‘বেগম রোকেয়া’ অংশ নেয়। প্রথম ম্যাচে লাল দল নীল দলকে ১-০ গোলে পরাজিত করে। দ্বিতীয় ম্যাচটি নির্ধারিত সময়ে গোলশূন্য ড্র হওয়ায় টাইব্রেকারে প্রীতিলতা দল বেগম রোকেয়া দলকে ৩-২ ব্যবধানে পরাজিত করে। ম্যাচ দুটি রংপুর জেলা পুলিশের বিভিন্ন স্তরের সদস্যরা সপরিবারে উপভোগ করেন।

খেলা শেষে প্রধান অতিথি পুলিশ সুপার মো. ফেরদৌস আলী চৌধুরী বিজয়ী ও রানার্সআপ দলের খেলোয়াড়দের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এ সময় তিনি পুলিশ সদস্যদের নিয়মিত খেলাধুলায় অংশ নিয়ে শারীরিক ফিটনেস ধরে রাখার ওপর গুরুত্ব আরোপ করে বলেন, পুলিশকে আধুনিক পুলিশ হতে হলে শারীরিক ও মানসিকভাবে ফিট হতে হবে। এ জন্য খেলাধুলার কোনো বিকল্প নেই।

বিজয় দিবস সুবর্ণজয়ন্তী প্রীতি ফুটবল ম্যাচে অংশগ্রহণকারী দলের খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হন পুলিশ সুপার মো. ফেরদৌস আলী চৌধুরী। ছবি: বাংলাদেশ পুলিশ

বিশেষ অতিথির বক্তব্যে পুনাক সভানেত্রী সোনিয়া আকতার বলেন, নারীদের এগিয়ে যেতে হলে সাহসী হতে হবে। তিনি পালিচড়ার মেয়েদের সাফল্যের জন্য তাঁদের ধন্যবাদ জানান এবং অন্য নারীদেরও খেলাধুলাসহ দেশের সব ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখার আহবান জানান। দেশ গঠনে ও নারীদের অগ্রযাত্রায় যেকোনো প্রয়োজনে পুনাক পাশে থাকবে বলেও প্রত্যয় ব্যক্ত করেন তিনি।
বিজয় দিবস সুবর্ণজয়ন্তী প্রীতি ফুটবল ম্যাচে অংশগ্রহণকারী দলের খেলোয়াড়দের সঙ্গে রংপুরের পুলিশ সুপার মো. ফেরদৌস আলী চৌধুরী, পুনাক, রংপুরের সভানেত্রী সোনিয়া আকতারসহ অন্য অতিথিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

অনুষ্ঠানের সভাপতি অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মধুসূদন রায় আমন্ত্রিত অতিথি, অংশগ্রহণকারী দল ও খেলোয়াড়দের ধন্যবাদ জানিয়ে বলেন, পুলিশকে পেশাদার বাহিনী হতে হলে তাদের সব ক্ষেত্রেই পারদর্শী হতে হবে। পুলিশ সদস্যরা দিনরাত দায়িত্ব পালনের পরও খেলাধুলায়ও যে পারদর্শী, নিঃসন্দেহে এটি তাদের অনেক বড় একটি যোগ্যতা, যা আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলায় সহায়ক হবে।