রংপুরে ডিবির অভিযানে ইয়াবাসহ গ্রেপ্তার দুই মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ

রংপুর জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) পৃথক অভিযান চালিয়ে ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে। ২৮ জানুয়ারি (শুক্রবার) এসব অভিযান চালানো হয়।

গ্রেপ্তারকৃত দুজন হলো মো. মুন্না মিয়া (২৭) ও মো. আকাশ (৩০)। মুন্নার কাছ থেকে ২৫০টি এবং আকাশের কাছ থেকে ১০০টি ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে।

জেলা পুলিশ জানায়, ডিবি পুলিশের একটি দল রংপুর জেলার মিঠাপুকুর থানার রানিপুকুর ইউনিয়নের নূরপুর মৌজায় অভিযান চালিয়ে মুন্নাকে ২৫০টি ইয়াবাসহ গ্রেপ্তার করেছে। তাঁর বিরুদ্ধে ৬টি মাদক মামলাসহ গ্রেপ্তারি পরোয়ানা ছিল। পরে ডিবি পুলিশের একই দল মিঠাপুকুর থানার খোরাগাছ ইউনিয়নের কিসামত রসুলপুর মৌজায় অভিযান চালিয়ে ১০০টি ইয়াবাসহ আকাশকে গ্রেপ্তার করে। তাঁর বিরুদ্ধেও ৬টি মাদক মামলা রয়েছে।

রংপুর জেলা গোয়েন্দা শাখার দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার মো. আশরাফুল আলম জানান, আকাশ ও মুন্না দীর্ঘদিন ধরে ইয়াবা বিক্রি করে এলাকার যুবসমাজকে নষ্ট করছে। দুজনই পুলিশের কাছে একাধিকবার মাদকসহ আটক হয়েছে এবং থানায় তাঁদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। সম্প্রতি তাঁরা আবার ইয়াবা বিক্রি শুরু করলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। ইয়াবাসহ গ্রেপ্তারের ঘটনায় তাঁদের বিরুদ্ধে মামলা হয়েছে।