রংপুরে ইয়াবা, ফেনসিডিলসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কোতোয়ালি থানা এলাকা থেকে ২৯ আগস্ট (রোববার) রাতে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিদের নাম ইমন আহমেদ (২৮) ও মো. ইসমাইল হোসেন (২৪)। ইমনের বাড়ি রংপুর মহানগরের কোতোয়ালি থানার ঠিকাদারপাড়া আলমনগর এলাকায়। আর ইসমাইল চট্টগ্রামের সীতাকুণ্ডের বাসিন্দা। ইমনের বিরুদ্ধে থানায় আগে থেকে অভিযোগ ছিল।

কোতোয়ালি থানা-পুলিশ বলেছে, একটি সাধারণ ডায়েরির (জিডি) পরিপ্রেক্ষিতে ২৯ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে কোতোয়ালি থানা এলাকায় স্টেশন রোডের সিএনবি মাঠ থেকে ইমনকে আটক করে থানা-পুলিশ। এ সময় তাঁর দেহ তল্লাশি করে ১৫০টি ইয়াবা বড়ি উদ্ধার করা হয়।

পুলিশ আরও বলেছে, জিজ্ঞাসাবাদে ইমনের দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশের একটি দল ওই দিন রাত সাড়ে ১১টার দিকে বদরগঞ্জ রোডের প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে যায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মোটরসাইকেলে করে দুজন পালানোর চেষ্টা করেন। পুলিশ মোটরসাইকেলচালক ইসমাইলকে আটক করলেও আরোহী মো. সাদেকুল ইসলাম (৩৫) পালিয়ে যান। পরে মোটরসাইকেলটি তল্লাশি করে এর সিট কভারের নিচ থেকে ৮০০টি ইয়াবা বড়ি এবং এক বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন আরএমপির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।