রংপুরের কাউনিয়া থানা-পুলিশের অভিযানে গ্রেপ্তার আসামিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

রংপুরে কাউনিয়া থানা-পুলিশ অভিযান চালিয়ে তিন দুর্ধর্ষ চোরকে বিপুল পরিমাণ চোরাই মালামালসহ গ্রেপ্তার করেছে। ২৬ নভেম্বর (শনিবার) ও ২৭ নভেম্বর (রোববার) অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিদের নাম মো. সাজু আহম্মেদ পায়েল (৩০), আশরাফুল (৪০) ও মো. নুরনবী (৪৭)।

রংপুর জেলা পুলিশ জানায়, সাজু ও তাঁর দুই সহযোগী পাশের লালমনিরহাট জেলার বড়বাড়ী এলাকা থেকে ২৩ নভেম্বর মো. জিয়ারত হোসেন (৫২) নামের এক ব্যক্তির ব্যাটারিচালিত অটোরিকশা ভাড়া নিয়ে লালমনিরহাটের বিভিন্ন এলাকায় ঘোরাফেরা করেন। এরপর তাঁরা রংপুরের কাউনিয়া থানা এলাকার বেইলি ব্রিজ এলাকায় যাওয়ার কথা বলে একই দিন সন্ধ্যায় কাউনিয়া থানার হলদিবাড়ি রেলগেট পার হয়ে ভেলুপাড়ায় নিয়ে কৌশলে অটোরিকশাটি চুরি করে নিয়ে যান।

পরে ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে তথ্যপ্রযুক্তির সহায়তায় কাউনিয়া থানার একটি দল টানা অভিযান পরিচালনা করে ২৬ নভেম্বর (শনিবার) কাউনিয়া থানার টেপামধুর এলাকায় অভিযান চালিয়ে সাজুকে গ্রেপ্তার করে। এ সময় তাঁর কাছ থেকে বাদীর চুরি যাওয়া মোবাইল ফোন উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি জানান, অটোরিকশাটি চুরি করে সহযোগী আতিকুর ও আশরাফুলের সহযোগিতায় মো. নুরনবীর কাছে বিক্রি করেছেন। পরে ২৭ নভেম্বর (রোববার) সাজুকে সঙ্গে নিয়ে অভিযান চালিয়ে আশরাফুল ও নুরুন্নবীকে গ্রেপ্তার করা হয়। নুরুন্নবীর দেওয়া তথ্যের ভিত্তিতে তাঁর বাড়ি থেকে চোরাই অটোরিকশাটিকে খন্ডিত অবস্থায় উদ্ধার করা হয়। পরে নুরুন্নবীর দোকানে অভিযান চালিয়ে চুরি হওয়া ওই অটোরিকশার একটি মোটর ও পাঁচটি ব্যাটারি উদ্ধার করা হয়। এ ঘটনায় তাঁদের বিরুদ্ধে কাউনিয়া থানায় মামলা হয়েছে। আদালত আসামিদের কারাগারে পাঠিয়েছেন। সাজুর বিরুদ্ধে এর আগেও বিভিন্ন থানায় ১৬টি নিয়মিত মামলা রয়েছে।