পুলিশি হেফাজতে আসামি। ছবি: পুলিশ নিউজ

যশোর শহরে যুবলীগ কর্মী হোসাইন মুহাম্মদ রুম্মান (৩৫) হত্যা মামলার রহস্য উদ্ঘাটন করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। এ ঘটনায় জড়িত আসামি আলিম হোসেনকে (২৪) কোতোয়ালি থানাধীন শেখহাটি বাবলাতলা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাঁর কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি বার্মিজ চাকু এবং একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

সোমবার (২৮ মার্চ) জেলা পুলিশ জানায়, ২৫ মার্চ রাতে যশোর শহরের কাঁঠালতলায় ছাত্রলীগ কর্মী আরিফ হোসেনের নেতৃত্বে ১০/১৫ জনের একটি দল দেশীয় অস্ত্র দিয়ে যুবলীগ কর্মী হোসাইন মুহাম্মদ রুম্মান ও আরিফ হোসেন শাকিলকে কুপিয়ে জখম করে। স্থানীয়রা তাঁদের উদ্ধার করে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে রুম্মানকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। এ ঘটনায় নিহতের স্বজন আলীমুজ্জামান বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় মামলা করেন। এরপর তদন্তে নামে পুলিশ। পরে অভিযান চালিয়ে আসামি আলিম হোসেনকে গ্রেপ্তার করা হয়। প্রধান আসামি আরিফ হোসেনকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি জানান, বিরামপুর এলাকায় একটি বিবাহবিচ্ছেদের ঘটনায় মধ্যস্থতা করে ৬০ হাজার টাকা ভাগ-বাঁটোয়ারা এবং এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।