যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে গাড়িচাপায় ৮ জন প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় আহত হন আরও ৫ জন। তাঁদের কয়েকজনের অবস্থা গুরুতর।

সোমবার (৮ এপ্রিল) এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

পুলিশ জানিয়েছে, মেক্সিকো সীমান্তবর্তী বাউনসভিল শহরের কাছে স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে ঘটনাটি ঘটে। ব্রাউনসভিল শহরে অভিবাসী ও বাস্তুচ্যুতদের আশ্রয়কেন্দ্রের কাছের একটি বাসস্টপেজে দাঁড়িয়ে ছিলেন তাঁরা। তখনই একটি গাড়ি বেপরোয়া গতিতে এসে ধাক্কা দেয়।

গাড়িচালককে ইতিমধ্যে আটক করার পাশাপাশি মামলা দেওয়া হয়েছে। তবে ঘটনাটি ইচ্ছাকৃত কি না তা এখনো স্পষ্ট নন পুলিশ কর্মকর্তা। পুরো বিষয়টি তদন্ত করে জানানো হবে।

নজরদারি ফুটেজে দেখা গেছে, একটি গাড়ি বেপরোয়া গতিতে বাসস্টপেজের দিকে আসছিল। এরপরই তাঁদের ওপর উঠে যায়। নিহতদের বেশির ভাগই ভেনেজুয়েলার নাগরিক বলে ধারণা করা হচ্ছে। তাঁরা ওই বাসস্টপেজ থেকে যুক্তরাষ্ট্রের অন্যান্য রাজ্যে বা শহরে যাওয়ার জন্য টিকিট কেটেছিলেন।

খবর পেয়েই ঘটনাস্থল ছুটে আসে পুলিশ। চালক মাদকাসক্ত ছিলেন কি না, তা পরীক্ষা করাতে তাঁকে হাসপাতালে পাঠানো হয়।

মার্কিন সীমান্ত সুরক্ষা কর্মকর্তারা বলেছেন, ব্রাউনসভিল শহরে সম্প্রতি অবৈধ অভিবাসীদের প্রবেশ অনেক বেড়েছে। সীমান্তে অভিবাসীদের অবৈধ প্রবেশ ঠেকাতে যুক্তরাষ্ট্র কঠোর অবস্থানে থাকার পরও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না। সূত্র: বাংলা ট্রিবিউন।