কমিউনিটি ট্রাফিক পুলিশের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত পুলিশ কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা। ছবি: ডিএমপি নিউজ

যানজট ঢাকা মহানগরের নৈমিত্তিক চিত্র। এ যানজট থেকে একটু হলেও স্বস্তির যাত্রা নিশ্চিত করতে ডিএমপির ট্রাফিক তেজগাঁও বিভাগের উদ্যোগে অংশীজনদের সঙ্গে নিয়ে কমিউনিটি ট্রাফিক পুলিশের উদ্বোধন করা হয়েছে।

আজ শনিবার সকালে টোকিওর স্কয়ার কনভেনশনের হল রুমে কমিউনিটি ট্রাফিক পুলিশের উদ্বোধন করেন ট্রাফিক-তেজগাঁও বিভাগের উপকমিশনার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোস্তাক আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে কমিউনিটি পুলিশের গুরুত্ব তুলে ধরে স্বাগত বক্তব্য দেন ট্রাফিক-তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপকমিশনার মো. জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে বিভিন্ন কমিউনিটি ও অংশীজন প্রতিনিধিরা ট্রাফিক তেজগাঁও বিভাগ ও কমিউনিটি ট্রাফিক পুলিশ কীভাবে আরও জনসেবায় সম্পৃক্ত হয়ে কাজ করতে পারে, সে বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ মতামত ও পরামর্শ দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ট্রাফিক) শেরে বাংলানগর জোন (অতিরিক্ত দায়িত্বে মোহাম্মদপুর জোন) মো. তারেক সেকান্দারসহ অত্র জোনের টিআই ও সার্জেন্টরা।

কমিউনিটি ট্রাফিক পুলিশের উদ্বোধন উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক ও মিডিয়া ব্যক্তিত্ব এবং সুধীসমাজ উপস্থিত থেকে ট্রাফিক তেজগাঁও বিভাগের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তাঁরা বলেন, ট্রাফিক পুলিশের স্বল্প জনবল দিয়ে সব কাজ করা সম্ভব নয়। তাই সবার সহযোগিতা অব্যাহত থাকবে। সবাই যদি দায়িত্বশীল ও আন্তরিক হন, তাহলে অবশ্যই কমিউনিটি ট্রাফিক পুলিশের মাধ্যমে যানজট নিরসন করা সম্ভব হবে।