জব্দ করা ফেনসিডিল। ছবি : ডিএমপি

রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকা থেকে ২০০ বোতল ফেনসিডিলসহ ছয় মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) তেজগাঁও বিভাগ। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

ডিএমপি জানায়, বুধবার (৭ সেপ্টেম্বর) রাতে যাত্রাবাড়ী থানাধীন শনির আখড়া ও দনিয়া এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন শাওন সরকার, মো. সেলিম, মৃদুল খান আজিম ওরফে আরাফাত হোসেন, মো. হামিদুল হক টুটুল, মো. নুরে আলম ওরফে নুর উদ্দিন ও মো. আশিকুল করিম ওরফে রুমেল।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনাল টিমের অতিরিক্ত উপকমিশনার মো. আনিচ উদ্দীন জানান, গোপন তথ্যের ভিত্তিতে বুধবার রাত সাড়ে ৭টায় শনির আখড়া ওভারব্রিজের সামনে অভিযান চালিয়ে ৬০ বোতল ফেনসিডিলসহ শাওন ও সেলিমকে গ্রেপ্তার করা হয়। তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে রাত সোয়া ৯টায় যাত্রাবাড়ী থানাধীন দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের সামনে থেকে ১৪০ বোতল ফেনসিডিলসহ মৃদুল, হামিদুল, নুরে আলম ও আশিকুলকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, সীমান্তবর্তী বিভিন্ন জেলা থেকে ফেনসিডিল সংগ্রহ করে ঢাকা শহরসহ আশপাশের বিভিন্ন এলাকায় বিক্রি করতেন।

আসামিদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।