পুলিশি হেফাজতে গ্রেপ্তারকৃত ৬ চোর। ছবি: বাংলাদেশ পুলিশ।

যশোর জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ চোরাই অলঙ্কারসহ একটি চোর চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে।

ডিবি সূত্রে জানা গেছে,২৪ জুলাই দিবাগত রাতে যশোরের কোতোয়ালি মডেল থানাধীন আরবপুর পাওয়ার হাউস পাড়া মসজিদ গলির ফাহাদ ম্যানশন নামে তিনতলা বাড়ির দোতলার পশ্চিম পাশের ইউনিটের বসবাসকারী ফাতিমা খাতুনের বসতঘরের ভেন্টিলেটর ও জানালার গ্রিল ভেঙে অজ্ঞাতনামা চোর/চোরেরা ঘরে ঢুকে স্টিলের আলমারি ভেঙে আনুমানিক ১৬ ভরি সোনার গয়না, ৬০ হাজার টাকা ও একটি ডিজিটাল ক্যামেরা চুরি করে নিয়ে যায়।

চুরির ঘটনায় কোতোয়ালি মডেল থানায় মামলা হলে জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার ডিবিতে তদন্তের জন্য ন্যস্ত করেন।

ডিবির ওসি রুপন কুমার সরকারের তত্ত্বাবধানে ডিবির এলআইসি টিম ১ অক্টোবর বিকেল থেকে রাত পর্যন্ত কোতোয়ালি থানাধীন শংকরপুরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে চোর চক্রের ২ নারী সদস্যসহ ৬ জনকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে চুরি হওয়া ৫ ভরি ৭ আনা স্বর্ণালংকার ও ৫ ভরি ১১ আনা রুপার অলংকার জব্দ করা হয়।

উদ্ধার করা অলঙ্কার। ছবি: বাংলাদেশ পুলিশ।

গ্রেপ্তার চোরেরা হলেন মো. মানিক সরদার (২১), মো. আজিম ইসলাম আকাশ (২২), মোসা. হীরা (৩৫), মো. স্বাধীন ইসলাম (২২), মোসা. শাহানারা বেগম (৬০), মো. মাসুদুর রহমান বকুল (৫২)

প্রাথমিক তদন্তে জানা যায়, এই চোরের দল পরস্পর যোগসাজশে যশোর শহর ও শহরতলির বিভিন্ন বাড়িতে কৌশলে ঢুকে স্বর্ণালংকার ও মূল্যবান সম্পদ চুরি করেন। তারই ধারাবাহিকতায় গত ২৪ জুলাই গভীর রাতে আরবপুরের ওই বাড়িতে তারা চুরি করে।