পুলিশি হেফাজতে গাঁজাসহ গ্রেপ্তার ২ মাদক কারবারি।ছবি: বাংলাদেশ পুলিশ।

যশোর জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশের ৪টি সফল অভিযানে ১কেজি ৫০০ গ্রাম গাঁজা, ৭০ বোতল ফেনসিডিল এবং ১টি ইজিবাইক, ইজিবাইকের ৫টি পুরোনো ব্যাটারিসহ ৭ জন গ্রেপ্তার হয়েছেন।

যশোর ডিবির এসআই মো. রইস আহমেদসহ বেশ কয়েকজন পুলিশের সমন্বয়ে গঠিত একটি টিম ১৬ অক্টোবর বেনাপোল থানা এলাকায় প্রথম অভিযান চালায়। বিকেল সাড়ে ৫টার দিকে বেনাপোল পোর্ট থানাধীন বড় আঁচড়া এলাকা থেকে মো. পাভেল হোসেন (২৫) নামের একজন মাদক কারবারিকে ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেপ্তার করে। উদ্ধারকৃত আলামতের মূল্য আনুমানিক ১৫ হাজার টাকা।

পুলিশি হেফাজতে ফেনসিডিলসহ গ্রেপ্তার ২ মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ।

একই দিন ডিবির একই টিম বেনাপোল পোর্ট থানাধীন শিবনাথপুর বারপোতা এলাকায় দ্বিতীয় অভিযান চালায়। সেখান থেকে মো. শাওন হোসেন (২৫) নামের এক মাদক কারবারিকে ১ কেজি গাঁজাসহ গ্রেপ্তার করে। উদ্ধারকৃত আলামতের মূল্য আনুমানিক ৩০ হাজার টাকা।

একই দিন যশোর ডিবির আরেকটি টিম কোতোয়ালি থানা এলাকায় অভিযান চালিয়ে যশোর টু খুলনাগামী রোডের বকচর এলাকায় জনৈক লিটন মিয়ার ইজিবাইক গ্যারেজের সামনে থেকে ব্যাটারিচালিত একটি ইজিবাইকসহ ৩ জনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন মো. মাহফুজুর রহমান (২৬), মো. ইমরান হোসেন (৩২) ও মো. রাব্বি হোসেন ওরফে মানিক (২০)। পরে তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে যশোর কোতোয়ালি মডেল থানাধীন ঘোপ জেল রোডের জনৈক মো. জাকির হোসেনের (৪২) ব্যাটারি হাউজ নামক দোকান থেকে ইজিবাইকের ৫টি পুরোনো ব্যাটারি উদ্ধার করে, যার মূল্য আনুমানিক ৫০ হাজার টাকা।

উদ্ধার করা চোরাই ইজিবাইক। ছবি: বাংলাদেশ পুলিশ।

যশোর ডিবির টিম চতুর্থ অভিযান চালায় চৌগাছা থানায়। আজ মঙ্গলবার ভোর রাত ৩টা ৫৫ মিনিটে চৌগাছা থানাধীন তিলকপুর এলাকা থেকে সাইফুল ইসলাম (৩৫) ও তরিকুল ইসলাম(৩০) নামের দুই মাদক কারবারিকে ৭০ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার করা হয়। উদ্ধারকৃত আলামতের মূল্য আনুমানিক ২ লাখ ১০ হাজার টাকা।

গ্রেপ্তার ৭ জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায়এজাহার দায়ের করা হয়েছে।