মোটরসাইকেল চোর চক্রের গ্রেপ্তার হওয়া সদস্যরা। ছবি: বাংলাদেশ পুলিশ।

যশোর জেলার গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা অভিযান চালিয়ে আন্তজেলা মোটরসাইকেল চোর চক্রের ১০ সদস্যকে গ্রেপ্তার করেছেন। উদ্ধার করেছেন ৯টি চোরাই মোটরসাইকেল ও চুরির কাজে ব্যবহৃত মাস্টার চাবি।

জানা গেছে, জেলার বিভিন্ন স্থান থেকে কয়েক দিনে অনেক মোটরসাইকেল চুরি হয়েছে। গত ১৪ জুন কেশবপুর ত্রিমোহিনী এলাকায় ঘোড়দৌড় প্রতিযোগিতার অনুষ্ঠান থেকে একই দিন ৪টি মোটরসাইকেল চুরির বিষয়টি জেলা পুলিশকে বিব্রত করে।

এ সব ঘটনার পরিপ্রেক্ষিতে জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার), পিপিএমের দিকনির্দেশনায় ডিবির ওসি রুপন কুমার সরকারের তত্ত্বাবধানে ২টি টিম যৌথভাবে ৩০ জুলাই সন্ধ্যা সাড়ে ৬টার সময় যশোর শহরের উপশহরে সরকারি ডিগ্রি কলেজ মাঠে অভিযান পরিচালনা করে আন্তজেলা মোটরসাইকেল চোর চক্রের ৭ জন সদস্যকে ৬টি মোটরসাইকেল, চুরি কাজের ব্যবহৃত ১২টি মাস্টার চাবিসহ হাতেনাতে গ্রেপ্তার করে।

পরে তাঁদের স্বীকারোক্তি মতে মাগুরা ও ফরিদপুর জেলায় অভিযান চালিয়ে কেশবপুর ত্রিমোহিনী ঘোড়দৌড় প্রতিযোগিতার অনুষ্ঠান থেকে চুরি যাওয়া ১টি পালসার মোটরসাইকেলসহ মোট ৯টি চোরাই মোটরসাইকেল জব্দ এবং চোর সিন্ডিকেটের ৩ সদস্যকে আটক করে।

চোর চক্রের সদস্য গ্রেপ্তার ও চোরাই মোটরসাইকেল উদ্ধারের ঘটনায় এসআই মফিজুল ইসলাম পিপিএম বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় পৃথক এজাহার দায়ের করলে থানা তা মামলা হিসেবে গ্রহণ করে।

গ্রেপ্তারকৃত আসামিদের নাম : মো. আক্তার হোসেন (৪১), মো. শহিদুল ইসলাম শেখ ওরফে খোড়া শহিদ (৪০), শুকুর আলী রানা (২৮), মো. মোয়াজ্জেম হোসেন (৪০), আল-আমিন (৩০), ইব্রাহীম শিকদার ওরফে খোঁড়া ইব্রাহিম (৩৮), মো. সজীব শেখ (২২), মো. সুজন (২), মুন্না কাজী (২০) ও নয়ন মোল্লা (২৮)