যশোরের ঝিকরগাছা থেকে জব্দ করা ফেনসিডিল ও অন্যান্য আলামত। ছবি: যশোর জেলা পুলিশ

যশোরে ১৯৬ বোতল ফেনসিডিল জব্দ করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। বুধবার জেলার ঝিকরগাছা উপজেলা থেকে ওই ফেনসিডিল জব্দ করা হয়। ঘটনার সঙ্গে জড়িত আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

পুলিশ সূত্র জানায়, যশোরের পুলিশ সুপার (এসপি) প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার), পিপিএমের দিক-নির্দেশনায় ডিবির ওসি রুপন কুমার সরকার পিপিএমের সার্বিক তত্ত্বাবধানে অবৈধ মাদকদ্রব্য, অস্ত্র ও গুলি উদ্ধারের ধারাবাহিকতায় জেলা গোয়েন্দা শাখার এসআই শাহিনুর রহমানের নেতৃত্বে এএসআই আশরাফুল এবং নাজমুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স বুধবার যশোর ঝিকরগাছা ও নাভারণ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করছিল। ডিবির ওই দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, দেশ নিউজ টিভি লেখা সাংবাদিক প্ল্যাকার্ড-সংবলিত একটি প্রাইভেট কারে কতিপয় মাদক কারবারি সীমান্তবর্তী এলাকা থেকে ফেনসিডিল বহন করে নিয়ে যাচ্ছে। ডিবি পুলিশের দল ওই গাড়িসহ মাদক কারবারিদের গ্রেপ্তার ও মাদকদ্রব্য উদ্ধারের লক্ষ্যে ঝিকরগাছা এলাকায় চেকপোস্ট বসিয়ে গাড়িসহ মাদক কারবারিদের গ্রেপ্তারের চেষ্টা করে। মাদক কারবারিরা টের পেয়ে গাড়িটি ঝিকরগাছা থানাধীন রঘুনাথপুর গ্ৰামের একটি মেহগনি বাগানের মধ্যে ফেলে রেখে পালিয়ে যায়। পরে ডিবির দলটি ঘটনাস্থলে পৌছে স্থানীয় জনতার সহযোগিতায় গাড়িটি তল্লাশি করে ১৯৬ বোতল ফেনসিডিল এবং গড়িটি জব্দ করে।

গাড়িটি তল্লাশিকালে আক্তারুল ইসলাম নামের একটি জাতীয় পরিচয়পত্রের ছায়ালিপি, দৈনিক খবরের আলো প্রেস আইডি কার্ড এবং মাইক্রোফোন জব্দ করেন। প্রাথমিক তদন্তকালে জানা যায়, আক্তারুল ইসলাম ভুয়া সাংবাদিক পরিচয় বহন করে ছদ্মবেশ ধারণ করে ফেনসিডিলের ব্যবসা পরিচালনা করে আসছেন। পলাতক আক্তারুল ইসলামকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।