র‌্যাবের হেফাজতে গ্রেপ্তার আসামি। ছবি-সংগৃহীত

যশোরের শার্শায় মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ফুলছুদ্দিন খাঁ (৫৪) নামের এক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার (৩১ অক্টোবর) রাতে ঝিকরগাছা থানার ব্যাংদা এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। তিনি শার্শা উপজেলার পাকশিয়া গ্রামের বাসিন্দা। খবর জাগো নিউজের।

র‌্যাব জানায়, ২০১৮ সালের ২৯ নভেম্বর ভারতীয় ফেনসিডিলসহ শার্শা থেকে গ্রেপ্তার হন ফুলছুদ্দিন। পরে তাঁর নামে শার্শা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়। ওই মামলায় তিন মাস কারাগারে থাকার পর আদালত থেকে জামিনে মুক্তি পান। পরে আদালতে নিয়মিত হাজিরা না দিয়ে পলাতক জীবনযাপন করছিলেন। এদিকে মামলার ঘটনার সঙ্গে আদালত ২৯ অক্টোবর ফুলছুদ্দিনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের সশ্রম কারাদণ্ডসহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

যশোর র‌্যাব-৬-এর কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ার পর র‌্যাবের গোয়েন্দা দল আসামিকে আটকের জন্য নজরদারি বৃদ্ধি করে। তথ্যপ্রযুক্তির মাধ্যমে যশোরের ঝিকরগাছা থানার ব্যাংদা এলাকায় থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। পরে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য আসামিকে শার্শা থানায় হস্তান্তর করা হয়েছে। এ ছাড়া তাঁর বিরুদ্ধে যশোর জেলার বিভিন্ন থানায় মোট ১২টি মাদক মামলা বিচারাধীন।