যশোরে গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের কয়েকজন। ছবি: যশোর জেলা পুলিশ

যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ মঙ্গলবার পৃথক পাঁচটি অভিযান চালিয়ে মাদক ও চোরাই মোটরসাইকেলসহ নয় ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।
পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার রাত সাড়ে সাতটার দিকে ডিবি যশোরের এসআই শফি আহমেদ রিয়েল, রইচ আহমেদ, এএসআই আজাহারুল ইসলাম ও সংগীয় ফোর্সের সমন্বয়ে একটা চৌকস টিম ঝিকরগাছা থানাধীন ছুটিপুর বাজারের “আল্লাহর দান অটো অ্যান্ড মোটরসাইকেল সার্ভিসিং ওয়ার্কশপ” থেকে আত্তাপ আলী (৪৯), ও মো. এনামুলকে (৫০), দুটি চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার করে। এ ঘটনায় এসআই শফি আহমেদ রিয়েল বাদী হয়ে ঝিকরগাছা থানায় এজাহার দায়ের করেছেন।

ডিবি যশোরের এসআই মো. সাদ্দাম হোসেন, গৌরাঙ্গ কুমার মণ্ডল, এএসআই মো. আমিরুল ইসলাম ও সঙ্গীয় ফোর্সের সমন্বয়ে একটা চৌকস টিম বেনাপোল থানাধীন ভবেরবেড় পূর্বপাড়া গ্রাম থেকে মো. আবদুল মালেক শেখকে (৬০) এক কেজি ৮০০ গ্রাম গাঁজাসহ গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় এএসআই গৌরাঙ্গ কুমার মণ্ডল বাদী হয়ে বেনাপোল থানায় এজাহার দায়ের করেছেন।

ডিবি যশোরের এসআই মো. ইদ্রিসুর রহমান, সঙ্গীয় এসআই আবদুল্লাহ আল মামুন, এএসআই ইমদাদুল হক ও সঙ্গীয় ফোর্সের সমন্বয়ে একটা চৌকস টিম বেনাপোল থানাধীন সাদীপুর পশ্চিমপাড়া ঘাটকান্দা জনৈক ফজর আলীর বাড়ির বসতঘরের প্রবেশ গেটের সামনে থেকে মো. হযরত আলীকে (৪০) ২৭৫টি ইয়াবা বড়িসহ গ্রেপ্তার করে। এ ঘটনায় এসআই ইদ্রিসুর রহমান বাদী হয়ে বেনাপোল থানায় এজাহার দায়ের করেছেন।

ডিবি যশোরের সংগীয় এসআই আবদুল্লাহ আল মামুন, মো. ইদ্রিসুর রহমান, এএসআই মো. ইমদাদুল হক ও ফোর্সের সমন্বয়ে একটা চৌকস টিম কোতোয়ালি থানাধীন সাড়াপোল বাজার রুবী টাইলস্ অ্যান্ড ক্লথ স্টোরের সামনে পাকা রাস্তার উপর থেকে মো. জাহিদ হোসেনকে (২৪) ১৪০টি ইয়াবা বড়িসহ গ্রেপ্তার করে। এ ঘটনায় এসআই (নি.) মো. আব্দুল্লাহ আল মামুন বাদী হয়ে কোতোয়ালি থানায় এজাহার দায়ের করেছেন।

ডিবি যশোরের এসআই মো. আরিফুল ইসলাম, এসআই রাজেশ কুমার দাশ, এএসআই নির্মল কুমার ঘোষ ও ফোর্সের সমন্বয়ে একটা চৌকস টিম যশোর নতুন কোর্ট সংলগ্ন মুসলিম একাডেমির সামনের পাকা রাস্তার ওপর থেকে মনিরুল ইসলাম (৩৫), মামুন আহম্মেদ (৩৩) এবং শরিফুল ইসলামকে (২৭) গ্রেপ্তার করে। তাঁদের কাছ থেকে চাঁদা আদায়ের ৩০ হাজার টাকা, আসামিদের ব্যবহৃত একটি প্রাইভেট কার, ৪টি মোবাইল ফোনসেট এবং ৪টি নন জুডিশিয়াল স্ট্যাম্প জব্দ করা হয়।