পুলিশি হেফাজতে আসামিরা এবং উদ্ধার করা গরু। ছবি : বাংলাদেশ পুলিশ

যশোর জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) অভিযানে আন্তজেলা গরু চোর চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাঁদের কাছে থেকে তিনটি গরু উদ্ধার এবং একটি পিকআপ ভ্যান জব্দ করা হয়।

শনিবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ৬টার দিকে বেনাপোল পোর্ট থানাধীন কাগমারী আমড়াখালী এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন বাগেরহাট সদর থানা এলাকার সুমন মোল্লা ওরফে মুকুল ওরফে জেমস (৩৫), রিপন শেখ (২৭), ওবায়দুল শেখ (২৭), রানা শেখ (৩৫) এবং যশোরের বেনাপোল পোর্ট থানা এলাকার জালাল (২৭) ও শিমুল হোসেন (২৭)।

জেলা পুলিশ জানায়, শুক্রবার (১৮ নভেম্বর) দিবাগত রাতে কোতোয়ালি থানা এলাকায় আজিজুল ইসলাম নামের এক ব্যক্তির বাড়ি থেকে তিনটি গরু চুরি হয়। শনিবার ভোরে তিনি খোঁজ নিয়ে জানতে পারেন, কয়েকজন ব্যক্তি পিকআপ ভ্যানে তিনটি গরু নিয়ে যশোর শহরের দিকে যাচ্ছেন। তাৎক্ষণিকভাবে বিষয়টি ডিবিকে জানান তিনি। পরে ভুক্তভোগীকে নিয়ে শনিবার সকালে ঘটনাস্থলে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়। আসামিদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় সংশ্লিষ্ট আইনে মামলা হয়েছে।

পুলিশ আরও জানায়, গ্রেপ্তার আসামিরা আন্তজেলা গরু চোর চক্রের সক্রিয় সদস্য। যশোর ও আশপাশের জেলায় দীর্ঘদিন ধরে গরু চুরি করে আসছেন তাঁরা। আসামি সুমনের বিরুদ্ধে গরু চুরির ১৩টি মামলা ও একাধিক গ্রেপ্তারি পরোয়ানা এবং ওবায়দুল শেখের বিরুদ্ধে ৯টি মামলা ও একাধিক গ্রেপ্তারি পরোয়ানা আছে।