ডিবি পুলিশের হেফাজতে আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

যশোর জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) চাঞ্চল্যকর নূর হোসেন হত্যা মামলার ১ নম্বর এজাহারনামীয় আসামিকে গ্রেপ্তার করেছে।

১১ মে রাত সাড়ে ৮টার সময় যশোর কোতোয়ালি মডেল থানাধীন শংকরপুর চোপদারপাড়া বারেক সড়ক কালেনার দোকানের সামনে ওই এলাকার মো. নজরুলের ছেলে নূর হোসেনের (১৯) রক্তাক্ত দেহ পাওয়ার সংবাদ পেয়ে কোতোয়ালি থানা ও ডিবি পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। পরে হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

এ ঘটনায় ১২ মে কোতোয়ালি মডেল থানায় মামলা হয়। পরে মামলাটি তদন্তসহ আসামি গ্রেপ্তারের জন্য ডিবির একটি চৌকস টিম অভিযান পরিচালনা শুরু করে। তারই ধারাবাহিকতায় ১৩ মে সকাল সাড়ে ৭টার সময় ডিএমপি ঢাকা, সিরাজদিখান থানা এলাকা থেকে আসামি রনি ওরফে কানা রনিকে (২৮) গ্রেপ্তার করে হত্যার রহস্য উদঘাটনে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ফুটবল খেলাকে কেন্দ্র করে নিহত নূর হোসেনকে ১১ মে রাত আনুমানিক রাত সাড়ে ৮টার সময় চোপদারপাড়া বারেক সড়ক কালেনার দোকানের সামনে রনির নেতৃত্বে ভিকটিমের ঘাড়ে ক্রিকেট স্টাম্প দিয়ে আঘাত করে মাটিতে ফেলে দিয়ে অন্য আসামিরা শরীরের বিভিন্ন স্থানে আঘাত করেন এবং পলাতক আসামি পচা ধারালো চাকু দিয়া ভিকটিমকে তলপেটে রক্তাক্ত জখম করেন। এরপর আসামি আশিক ও পাপ্পু ভিকটিমকে ধরে রাখেন এবং আসামি বাঁধন হাতে থাকা চাকু দিয়ে ভিকটিমের মলদ্বারের ওপরের মাংসপেশিতে জখম করেন। এরপর অন্য আসামিরা ভিকটিমকে এলোপাতাড়ি মারপিট ও জখম করে ফেলে রেখে চলে যান।

পরে পুলিশ ও স্থানীয়রা ইজিবাইকযোগে ভিকটিমকে যশোর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাঁকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান নূর হোসেন।