ডিবি পুলিশের হেফাজতে গ্রেপ্তার দুই আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ।

যশোর জেলা গোয়েন্দা শাখার পুলিশ অভিযান চালিয়ে ইজিবাইক চুরি ও ছিনতাই চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে।

যশোর শহর ও আশপাশের এলাকা থেকে একাধিক ইজিবাইক চুরি ও ছিনতাইয়ের অভিযোগের ভিত্তিতে জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার), পিপিএমের নির্দেশে ওসি ডিবি রুপন কুমার সরকার পিপিএম (বার) এর তত্ত্বাবধানে ডিবির এলআইসি টিম তদন্তে নামে। টিমটি এর আগে ইজিবাইক চোর চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার ও চোরাই ইজিবাইকসহ চুরির কাজে ব্যবহৃত প্রাইভেট কার জব্দ করে।

তারই ধারাবাহিকতায় এসআই মফিজুল ইসলাম পিপিএম এর নেতৃত্বে একটি টিম ১৩ মার্চ বিকেলে কোতোয়ালি মডেল থানাধীন নিউমার্কেট এলাকা থেকে রায়হান নামের একজন ইজিবাইক চোর চক্রের সদস্যকে গ্রেপ্তার করে। তার স্বীকারোক্তি মতে চাঁদপাড়া এলাকায় অভিযান চালিয়ে ১টি চোরাই ইজিবাইক উদ্ধার, সিতারামপুর থেকে ১টি প্রাইভেট কার জব্দ করে। এরপর রায়হানকে নিয়ে খুলনার ডুমুরিয়া থানাধীন উলা গ্রামে অভিযান করে সাদ্দাম নামের আরেক সদস্যকে গ্রেপ্তার করে আরও ৫টি চোরাই ইজিবাইকসহ আলামত জব্দ করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তার ও পলাতক সহযোগীরা একটি সংঘবদ্ধ আন্তজেলা ইজিবাইক চুরি ও ছিনতাই চক্রের সদস্য। তাঁরা পরস্পর যোগসাজশে তাদের ব্যবহৃত প্রাইভেট কারযোগে ভিন্ন ভিন্ন স্থানে গিয়ে চক্রের সদস্যের মধ্যে কয়েকজন ইজিবাইক ভাড়া করে পথে কৌশলে চুরি/ছিনতাই করে থাকেন।