টর্চার সেল থেকে অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার করে পুলিশ। ছবি: বাংলাদেশ পুলিশ

যশোরে অপহৃত ব্যবসায়ী সাইফুল ইসলামকে একটি টর্চার সেল থেকে উদ্ধার করেছে পুলিশ। গ্রেপ্তার করেছে অপহরণের সঙ্গে জড়িত তিনজনকে।

পুলিশ সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার ৭ জুলাই বেলা ৩টার সময় যশোর কোতোয়ালি থানাধীন হাজী মোহাম্মদ মহসীন সড়কে জব্বার অ্যান্ড সন্স দোকানের সামনে থেকে ব্যবসায়ী সাইফুল ইসলামকে (৩৫) অপহরণ করে দোকানের পিছনে গলি পথে জনৈক শিপলুর কথিত টর্চার সেলে নিয়ে কুলসুম নামের এক নারীর পাওনা টাকা আদায়ের জন্য শিপলুর নির্দেশে অজ্ঞাতানামা ৭/৮ জন সন্ত্রাসী বেধম মারধর করেন। তাঁরা অপহৃতের বাড়িতে খবর পাঠিয়ে ব্ল্যাংক চেক গ্রহণ ও ব্ল্যাংক স্ট্যাম্পে স্বাক্ষর নেন এবং বিকাশে ও নগদ ৫৩ হাজার টাকা গ্রহণ করেন।

সংবাদ পেয়ে কোতোয়ালি থানা-পুলিশ ওই দিন রাত সাড়ে ১০টার সময় ঘটনাস্থলে গিয়ে ভিকটিমকে উদ্ধার এবং শিপলুসহ ৩ আসামিকে গ্রেপ্তার করে । এ সময় তাঁদের হেফাজত থেকে ব্ল্যাংক চেক, নগদ ৩৫ হাজার টাকা ও বিকাশের মোবাইল ফোন জব্দ করেন।

এই ঘটনায় ভিকটিমের ভগ্নিপতি বাদী হয়ে কোতোয়ালি থানায় এজাহার দায়ের করলে তা মামলা হিসেবে গ্রহণ করা হয়।

শহরের প্রাণকেন্দ্রে এমন পৈশাচিক ও নির্মম ঘটনার পরিপ্রেক্ষিতে জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার), পিপিএম কঠোর হস্তে এমন চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ড দমনের জন্য নির্দেশ দেন।

নির্দেশ পেয়ে যশোর “ক” সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন পিপিএমের নেতৃত্বে থানা ও ডিবি পুলিশ জড়িত পলাতক অপরাধীদের গ্রেপ্তারের জন্য সাঁড়াশি অভিযান পরিচালনা করেন।

গ্রেফতারকৃত আসামিরা হলেন
শাহজাহান কবির শিপলু (৪৩),
মোছা. কুলসুম (৩০) ও মো. শফিকুল ইসলাম (৩৬)।