পুলিশের হেফাজতে গ্রেপ্তার শাকিল। ছবি: বাংলাদেশ পুলিশ।

যশোরের খোলাডাঙ্গা এলাকায় এক বাড়িতে চুরির ঘটনায় আরও এক চোরকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।

জানা গেছে, গত ১ ডিসেম্বর সকাল সাড়ে ৬টার দিকে খোলাডাঙ্গা এলাকায় জনৈক মহিবুর রহমান সপরিবারে পটুয়াখালীর কুয়াকাটায় বেড়াতে যান। বেড়ানো শেষে ৬ ডিসেম্বর সকাল সাড়ে ৪টার দিকে ফিরে এসে দেখেন, বাসার প্রধান ফটকের তালা ভাঙা এবং ঘরের প্রতিটা কক্ষের দরজা ভেঙে অজ্ঞাতনামা চোর চক্র ৫ ভরি স্বর্ণালংকার, ল্যাপটপ, টিভি, আয়রন মেশিন, কাপড়চোপড়, টাকাসহ মোট ৮ লাখ টাকা চুরি করে নিয়ে গেছে। এ ঘটনায় মহিবুর রহমান বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন।

এ চুরির ঘটনাসহ একাধিক চুরির ঘটনায় মাঠে নামে যশোর জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) টিম। মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির এসআই মফিজুল ইসলামের নেতৃত্বে এর আগে ১ মহিলাসহ ৪ জনকে গ্রেপ্তার করে ২ ভরি ৯ আনা স্বর্ণালংকার, ল্যাপটপ, ২টি ঘড়ি, কাপড়চোপড়, মোবাইল উদ্ধার করা হয়। ওই আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, ঘটনায় জড়িত চোর চক্রের প্রধান রবিউল ইসলাম ও রিজভী আহম্মেদ রাফিন মনিরামপুর থানা এলাকায় চুরি করতে গিয়ে হাতেনাতে আটক হয়ে জেলহাজতে আছেন এবং শাকিল নামের আরেকজন পালিয়ে গেছেন। গতকাল রোববার দুপুর ১২টার সময় শাকিল হোসেনকে কৃষ্ণবাটি থেকে গ্রেপ্তার করে তাঁর হেফাজত থেকে ১টি থ্রিপিস উদ্ধার করে আদালতে পাঠানো হয়।

আদালতে শাকিল হোসেন ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেন।

জবানবন্দি থেকে জানা যায়, রিজভী আহম্মেদ রাফিনের নেতৃ্ত্বে খোলাডাঙ্গা, কৃষ্ণবাটি, তপস্বীডাঙ্গাসহ বিভিন্ন এলাকায় তাঁরা একাধিক বাড়িতে চুরি করেন।