মোস্তাফিজুর রহমান (বাঁয়ে) ও ক্যালাম ম্যাকলয়েড। ছবি : সংগৃহীত

বাংলাদেশের মোস্তাফিজুর রহমান ক্রিকেটের টি-টোয়েন্টি ফরম্যাটে প্রভাবশালী বোলার হয়ে উঠেছেন। এবারের আইপিএলেও কয়েকটি ম্যাচে দুর্দান্ত খেলেছেন।

যে কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে থাকা কাটার মাস্টারকে নিয়ে আলাদা পরিকল্পনা থাকতেই পারে বাংলাদেশের বিপক্ষ দলগুলোর।

আজ রোববার (১৭ অক্টোবর) উদ্বোধনী দিনেই রাত ৮টায় ওমানের মাসকাট স্টেডিয়ামে স্কটল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। খবর যুগান্তরের।

এর আগের দিন গতকাল শনিবার (১৬ অক্টোবর) সংবাদ সম্মেলনে স্কটল্যান্ডের টপ অর্ডার ব্যাটসম্যান ক্যালাম ম্যাকলয়েড বললেন, মোস্তাফিজ বিশ্বমানের বোলার। মোস্তাফিজের বিপক্ষে খেলার জন্য মুখিয়ে আছেন স্কটল্যান্ডের ব্যাটাররা। বাঁহাতি পেসারকে কী করে কাবু করতে হয়, সেটি নিয়েও নাকি পরিকল্পনা এঁটে রেখেছেন তাঁরা।

ক্যালাম ম্যাকলয়েড বলেন, ‘আমি আজ তাঁর বোলিং দেখেছি ভিডিওতে। অবশ্যই খুব উঁচু স্কিলের একজন বোলার তিনি। আমরা তাঁর বোলিং মোকাবিলা করতে ভীত নই, রোমাঞ্চিত। এখানে আমাদের রোমাঞ্চের পেছনে একটা কারণ হতে পারে যে, আমরা বিশ্বমানের খেলোয়াড়দের বিপক্ষে নিজেদের চ্যালেঞ্জ জানাতে পারব।’

তিনি বলেন, ‘ইউনিট হিসেবে আমাদের এই আত্মবিশ্বাস আছে। আমাদের এমন স্কিল রয়েছে যে উল্টো ওদের চাপে ফেলা যাবে। আমরা এমনভাবে খেলব যেন প্রতিপক্ষকে চাপে ফেলতে পারি এবং আমাদের দক্ষতা বেশি কার্যকর হয়।’