গ্রেপ্তার ছিনতাইকারী

চট্টগ্রামে দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর কাছ থেকে মোবাইল ফোন ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় ছিনতাইকারীকে আটক করেছেন চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) একজন ট্রাফিক সার্জেন্ট।

শনিবার সকালে নগরের কোতোয়ালি থানার ফলমণ্ডি এলাকায় এ ঘটনা ঘটে। খবর সমকালের।

জানা গেছে, শনিবার সকালে হাঁটতে বের হন এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের দুই শিক্ষার্থী। তাদের গতিরোধ করে মোবাইল ছিনিয়ে নেন এক ছিনতাইকারী। এরপর পালিয়ে যাওয়ার সময় ওই শিক্ষার্থীদের চিৎকার শুনে পিছু নেন সিএমপির ট্রাফিক সার্জেন্ট সাইফুল ইসলাম পাটোয়ারী। মো. শরীফ (২০) নামের ছিনতাইকারীকে জানতে ধরেন তিনি।

সার্জেন্ট সাইফুল নগর পুলিশের দক্ষিণ বিভাগে কর্মরত। তিনি সমকালকে বলেন, ‘সকালে হাটতে বেরিয়েছিলেন এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের দুই নারী শিক্ষার্থী। তাদের গতিরোধ করে মোবাইল ছিনিয়ে নেয় এক ছিনতাইকারী। পরে ওই শিক্ষার্থীদের চিৎকার শুনে আমি এগিয়ে যাই। মোবাইল নিয়ে পালিয়ে যাওয়ার সময় পেছন থেকে ছিনতাইকারীকে জাপটে ধরি। পরে কোতোয়ালি থানার টহল টিমের কাছে ছিনতাইকারীকে হস্তান্তর করা হয়েছে।’

পুলিশের তথ্য মতে, চট্টগ্রাম নগরীর ফলমণ্ডি, চট্টগ্রাম রেল স্টেশন ও নিউমার্কেট এলাকায় ছিনতাইকারী ও মাদকসেবীদের উৎপাত বেশি। বিভিন্ন সময় পুলিশের অভিযান চালালেও নানা কায়দায় ছিনতাইকারীরা তাদের অপরাধমূলক কার্যক্রম অব্যাহত রেখেছে।