উদ্ধারকৃত মোটরসাইকেল। ছবি: ডিএমপি

চোরাই মোটরসাইকেল উদ্ধারের পাশাপাশি চোর চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কামরাঙ্গীরচর থানা-পুলিশ।

ডিএমপির পক্ষ থেকে জানানো হয়, বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাজধানীর কামরাঙ্গীরচর, দক্ষিণখান এবং গাজীপুরের কালিয়াকৈর থানা এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন মো. রুবেল, মো. মাইনুল হক ও অর্পণ সরকার।

কামরাঙ্গীরচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান জানান, গত ২৯ সেপ্টেম্বর ভোরের দিকে কামরাঙ্গীরচর থানা এলাকা থেকে একটি পালসার ১৫০ সিসি মোটরসাইকেল চুরি হয়। এটির মালিক বাদী হয়ে মামলা করলে তদন্তে নামে কামরাঙ্গীরচর থানা-পুলিশ। মামলাটি তদন্তকালে ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনাসহ সোর্স নিয়োগ করা হয়।

তিনি বলেন, সোর্সের দেওয়া তথ্য ও তথ্যপ্রযুক্তির সহায়তায় বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাত সাড়ে ৩টার দিকে কামরাঙ্গীরচর থানার বরিশুর ঘাট থেকে চোর চক্রের সক্রিয় সদস্য রুবেলকে গ্রেপ্তার করা হয়। রুবেলের দেওয়া তথ্যে একই দিন ভোর সাড়ে ৫টার দিকে দক্ষিণখান থানা এলাকা থেকে সহযোগী মাইনুলকে গ্রেপ্তার করে পুলিশ। পরে মাইনুলের দেওয়া তথ্যের ভিত্তিতে একই দিন সকাল ৯টায় গাজীপুরের কালিয়াকৈর থানা এলাকা থেকে অপর সহযোগী অর্পণকে গ্রেপ্তার করা হয়। এ সময় অর্পণের হেফাজত থেকে চুরি যাওয়া পালসার ১৫০ সিসি মোটরসাইকেল এবং অ্যাপাচি আরটিআর ১৫০ সিসির আরেকটি মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ।

জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকা থেকে মোটরসাইকেল চুরি করে দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করতেন তাঁরা।

কামরাঙ্গীরচর থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর গ্রেপ্তার আসামিদের আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।