উদ্ধার করা মোটরসাইকেল। ছবি : বাংলাদেশ পুলিশ

মোটরসাইকেল চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শাহজাহানপুর থানা-পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

গত শুক্রবার (১৯ মে) ও শনিবার (২০ মে) নারায়ণগঞ্জের সোনারগাঁও ও রূপগঞ্জ থানা এলাকা থেকে আসামি মহিউদ্দিন হাসান রনি ও মো. শরীফ মোল্লাকে গ্রেপ্তার করা হয়। তাঁদের বিরুদ্ধে আটটি মামলা রয়েছে।

শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনির হোসেন মোল্লা জানান, গত ১৬ মে শাহজাহানপুর থানাধীন রেলওয়ে কলোনি থেকে একটি মোটরসাইকেল চুরি হয়। এ ঘটনায় গত বৃহস্পতিবার (১৮ মে) শাহজাহানপুর থানায় মামলা করা হয়। তদন্তকালে ঘটনাস্থল ও আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা এবং প্রযুক্তির সহায়তায় চোরদের শনাক্ত করা হয়। এরপর অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। পরে আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ থেকে চোরাই মোটরসাইকেলটি উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, তাঁরা পেশাদার মোটরসাইকেল চোর। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মোটরসাইকেল চুরি করে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্রি করতেন।

এই পুলিশ কর্মকর্তা জানান, গ্রেপ্তার আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে। চুরির সঙ্গে জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।