লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

চলতি মৌসুমে ফ্রি ট্রান্সফারে বার্সেলোনা থেকে ফ্রেঞ্চ ক্লাব পিএসজিতে যোগ দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। তবে এখন পর্যন্ত ক্লাবে মানিয়ে নিতে হিমশিম খাচ্ছেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার। পিএসজিতে যোগ দেওয়ার আগে শর্ত দিয়েছিলেন, আর্জেন্টিনার হয়ে খেলাকে প্রাধান্য দেবেন। প্রথমে রাজি হলেও এখন সেই বিষয়টি মেনে নিতে পারছে না মেসির নতুন ক্লাব।

সম্প্রতি চোটের কারণে পিএসজির হয়ে একাধিক ম্যাচে খেলতে পারেননি মেসি। এরই মধ্যে চোটগ্রস্ত মেসিকে নিয়ে ছক কষছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি। আর এতেই খেপেছেন পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো।

তিনি বলেন, ‘এভাবে একজন খেলোয়াড়কে খেলতে দেওয়াটা আমরা সমর্থন করি না। যে কিনা ফিট না হওয়ার কারণে আমাদের হয়ে খেলতে পারেনি। এর কোনো মানেই হয় না। এমন পরিস্থিতিগুলোতে ফিফার সঙ্গে বৈঠক করা উচিত।’

মেসি হাঁটুর চোটের কারণে চ্যাম্পিয়নস লিগে খেলতে পারেননি। একই কারণে লিগ ওয়ানে সর্বশেষ ম্যাচেও তিনি দর্শক হয়েই ছিলেন। এমন চোটের পর মেসি বাছাইয়ে পুরো সময় মাঠে থাকবেন কি না, সেটি নিশ্চিত নয়।

স্ক্যালোনি অবশ্য চাইছেন, শনিবার উরুগুয়ের বিপক্ষে কিছু সময়ের জন্য হলেও মেসি মাঠে নামুক। যাতে বুধবার ব্রাজিলের বিপক্ষে পুরোটা সময় তাঁকে কাজে লাগানো যায়।

টিওয়াইসি স্পোর্টস বলছে, আর্জেন্টিনা কোচ চাইছেন ব্রাজিলের বিপক্ষে ৯০ মিনিটই খেলুক মেসি।