জব্দ করা কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। ছবি-সংগৃহীত।

চাঁদপুর সদর উপজেলার মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অভিযানে জাটকা ধরা অবস্থায় আটক ৫ জেলেকে ২ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সময় জব্দ করা হয় ১ লাখ ১০ হাজার মিটার কারেন্ট জাল এবং ১০ কেজি জাটকা। খবর জাগো নিউজের।

গতকাল মঙ্গলবার (২৩ জানুয়ারি) বেলা আড়াইটা থেকে রাত ৮টা পর্যন্ত অভিযান শেষে রাত ১০টায় কোস্ট গার্ড চাঁদপুর স্টেশনে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেশমা খাতুন।

অর্থদণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের মনোহরখাদী এলাকার লুৎফর রহমান, ইদ্রিস আলী ও কুদ্দুস আলী, মতলব উত্তর উপজেলার আমিরাবাদ এলাকার মেহেদী হাসান ও লোকমান।
অভিযানে অংশগ্রহণকারী সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তার নির্দেশে কোস্ট গার্ড, নৌপুলিশসহ বিশেষ কম্বিং অপারেশন বেলা আড়াইটা থেকে রাত ৮টা পর্যন্ত মেঘনা নদীর এলাকার বহরিয়া, মিনি কক্সবাজার, কাছিকাটা, লালপুর, শফরমালী, আনন্দ বাজার এলাকায় পরিচালিত হয়।
অভিযানে ১ লাখ ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ১০ কেজি জাটকা আটক হয়। জব্দ করা জাল দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট রেশমা খাতুনের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। জব্দ করা জাটকা গরিব ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়।