দুর্ঘটনাকবলিত লঞ্চ। ছবি: সংগৃহীত

চাঁদপুরের মেঘনা নদীতে গভীর রাতে ঘন কুয়াশায় ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী এমভি সুন্দরবন-১৬ লঞ্চের সঙ্গে পণ্যবাহী একটি কার্গো জাহাজের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক নারী নিখোঁজ রয়েছেন। আহত হয়েছেন আরও একজন। খবর একাত্তর ডটটিভির।

বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ১১টার দিকে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার আমিরাবাদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর লঞ্চে পেছন থেকে ধাক্কা দেওয়া কার্গো জাহাজটি পালিয়ে গেছে।

নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান জানান, ঘটনার পর যাত্রীদের উদ্ধার ও নিরাপত্তা দিতে চাঁদপুর সদর ও মোহনপুর নৌ-পুলিশ ঘটনাস্থলে কাজ করছে। তবে ঘন কুয়াশার কারণে কাজ কিছুটা ব্যাহত হচ্ছে।

শুক্রবার সকালে ঘটনাস্থলে থেকে চাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, দুর্ঘটনায় একজন যাত্রী নিখোঁজ এবং একজন আহত হয়েছেন। আহত যাত্রীকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দুর্ঘটনাকবলিত সুন্দরবন-১৬ লঞ্চের সুপার ভাইজার সিরাজুল ইসলাম জানান, দুর্ঘটনার সময় লঞ্চে পাঁচ শতাধিক যাত্রী ছিল।

এদিকে দুর্ঘটনার পর রাত ৪টার দিকে ডেক এবং প্রথম শ্রেণির প্রায় আড়াইশ যাত্রীকে এমভি সুন্দরবন-১৫ লঞ্চ ঘটনাস্থল থেকে বরিশালের উদ্দেশে নিয়ে গেছে। ওই লঞ্চের সুপারভাইজার দুলাল জানান, সকাল ৮টায় যাত্রীদের বরিশাল লঞ্চঘাটে পৌঁছে দেওয়া হয়েছে।

বাকি যাত্রীদের নিয়ে সুন্দরবন-১৪ লঞ্চ সকাল আটটায় বরিশালের উদ্দেশে ছেড়ে গেছে। ওই লঞ্চের সুপারভাইজার মো. ইউনুছ এ তথ্য জানিয়েছেন।

চাঁদপুর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপপরিচালক বশির আলী খান জানান, দুর্ঘটনার পর থেকে যাত্রীদের নিরাপদে গন্তব্য পৌঁছানোর জন্য তত্ত্বাবধায়ন করা হচ্ছে। নিখোঁজ এবং আহত যাত্রীর পরিচয় তাৎক্ষণিক পাওয়া যায়নি।