বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেওয়া হচ্ছে। ছবি: পুলিশ নিউজ

‘বুদ্ধির খেলা দাবা শিখি, মানসিক স্বাস্থ্য ভালো রাখি’ স্লোগান সামনে রেখে সিরাজগঞ্জ জেলা পুলিশ ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে প্রিমিয়ার রেটেড দাবা লীগ-২০২১ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৭ অক্টোবর) সন্ধ্যায় সিরাজগঞ্জ পুলিশ লাইনস শহীদ মুক্তিযোদ্ধা কনস্টেবল আলাউদ্দিন ড্রিলসেডে মুজিব শতবর্ষ প্রিমিয়ার রেটেড দাবা লীগ-২০২১ এর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পুলিশ সুপার হাসিবুল আলম, বিপিএম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক (ডিসি) ড. ফারুক আহাম্মদ।

এ সময় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. নূর আলম সিদ্দিকী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা গাজী আলতাফ হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. এমদাদুল হক, সদর থানার ওসি মো. নজরুল ইসলাম, বিশিষ্ট সমাজসেবক ও শিল্পপতি লুৎফর রহমান দিলু, বিভিন্ন ক্লাবের কর্মকর্তা, খেলোয়াড়সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

এ সময় প্রধান অতিথি ড. ফারুক আহাম্মদ বলেন, খেলাধুলার মাধ্যমে শরীর ও মনমানসিকতা ভালো থাকে। এসব টুর্নামেন্ট থেকে বাংলাদেশে জাতীয় মানের খেলোয়াড় তৈরি হওয়ার সম্ভাবনা থাকে। এ খেলার মাধ্যমে আমাদের ছোটদের মেধা, চিন্তা-চেতনা ও বুদ্ধি বিকশিত হয়।

মুজিব শতবর্ষ প্রিমিয়ার রেটেড দাবা লীগ-২০২১ প্রতিযোগিতায় ৪০টি দল অংশ নেয়। সমাপনী খেলার চ্যাম্পিয়ন হয়েছে রহমতগঞ্জ ইয়াং এসোসিয়েশন এবং রানার্সআপ হয়েছে অগ্রদূত সংঘ। এ সময় চ্যাম্পিয়ন, রানার্সআপ এবং তৃতীয় স্থান অধিকারী দলের সদস্যদের হাতে প্রাইজমানি, মেডেল ট্রফি ও সার্টিফিকেট তুলে দেওয়া হয়।