রাজধানীর মিরপুরে ফ্ল্যাটে ঢুকে চুরির ঘটনায় গ্রেপ্তারকৃতের কাছ থেকে উদ্ধার হওয়া সরঞ্জাম। ছবি: ডিএমপি নিউজ

বাসা ভাড়া নেওয়ার নামে বিভিন্ন ফ্ল্যাটে ঢোকেন। এরপর সুযোগ বুঝে চুরি করে কেটে পড়েন। এমন এক চোরকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর মডেল থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতের নাম শেখ মশিউর রহমান শাওন।

বৃহস্পতিবার সন্ধ্যায় মিরপুর মডেল থানার পশ্চিম শেওড়াপাড়া থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। ওই সময় তাঁর কাছ থেকে দুই জোড়া রুপার নূপুর, চুরি করা নগদ টাকা ও চুরির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসিন পিপিএম-বার ডিএমপি নিউজকে বলেন, ‘গ্রেপ্তার শাওন একজন চিহ্নিত চোর। সে সাধারণত বেলা ১১টা থেকে বিকেল ৩টার মধ্যে ‘টু লেট’, ‘বাসা ভাড়া দেওয়া হবে’ জাতীয় পোস্টার বা সাইনবোর্ড ঝোলানো ভবনগুলোতে যায়। কারণ এ সময় ভবনে মানুষ কম থাকে। আর বাসা ভাড়ার নাম করে এই সময়েই ভবনে ঢুকে পড়ে শাওন। এরপর ঘরের তালা ভেঙে সব চুরি করে পালিয়ে যায়। তার সাথে সবসময় একটি ব্যাগ থাকে। সেই ব্যাগেই থাকে তালা ভাঙার যন্ত্রসহ চুরির যাবতীয় সরঞ্জাম। এই ব্যাগ নিয়েই সে ঘোরে। আর কেউ জিজ্ঞেস করলে সে নিজেকে ইলেকট্রিশিয়ান বলে পরিচয় দেয়।’

অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসিন বলেন, শাওন গত চার বছর ধরে অর্ধশতাধিক চুরি করেছেন বলে প্রাথমিকভাবে স্বীকার করেছেন। তাঁর বিরুদ্ধে চারটি মামলা রয়েছে।