মাননীয় শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, প্রাথমিকের পর এবার মাধ্যমিকেও শিগগিরই পুরোদমে ক্লাস শুরু করা যাবে বলে আশা করছেন তিনি ।

আজ শুক্রবার রাজধানীর গুলশানে ‘স্টাডি ইন ইন্ডিয়া এডুকেশন ফেয়ার-২০২২’ এর উদ্বোধন অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলেন।
মন্ত্রী বলেন, ‘আশা করছি এ মাসের মাঝামাঝি থেকেই আমরা মাধ্যমিকে পুরোদমে ক্লাস শুরু করতে পারব।’ খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের।
ওমিক্রনের দাপট নিয়ন্ত্রণে আসার পর দুই ডোজ কোভিড টিকা পাওয়া শিক্ষার্থীদের নিয়ে ২২ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে সরাসরি ক্লাস শুরু হয়। এর আগে একমাস শ্রেণি কক্ষ বন্ধ রেখে কেবল অনলাইনে ক্লাস নেওয়া হয়।
তবে সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় মধ্যমিক পর্যায়ে সপ্তাহের সবদিন ক্লাস রাখা হয়নি। শ্রেণিভিীত্তক রুটিনে সীমিত রুটিনে সীমিত সংখ্যায় ক্লাস হচ্ছে ষষ্ঠ থেকে এসএসসি পর্যন্ত।

পুরোদমে ক্লাস শুরু হলে ‘ব্লেন্ডেড এডুকেশন’ কীভাবে চলবে- এমন প্রশ্নে উত্তরে মন্ত্রী বলেন, ‘আমরা নীতিমালা তৈরি করছি। ২৬ মার্চ মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সেটা তুলে দেওয়ার কথা রয়েছে, এজন্য কার্যক্রম চলছে। সেটা হয়ে গেলে ঠিক করব কীভাবে, কোথায়, কখন প্রয়োগ করব।’