পুলিশের হেফাজতে গ্রেপ্তার ৩ আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ।

মানিকগঞ্জ জেলার সদর থানার পুলিশ অভিযান চালিয়ে চুরি হওয়া ৮টি অটোরিকশা উদ্ধার করেছে। গ্রেপ্তার করেছে চুরির সঙ্গে জড়িত তিনজনকে।

জানা গেছে, মো. চুন্নু মিয়া নামের এক ব্যক্তির একটি অটোরিকশা ভাড়ায় চালান ইয়াছিন নামের এক ব্যক্তি। গত ৪ জুন দুপুরে ইয়াছিন মানিকগঞ্জ থানাধীন পালড়া বাজারে গ্যারেজের সামনে অটোরিকশাটি রেখে খাবারের খেতে তার বাসায় যান। খাবার খেয়ে ইয়াছিন ঘটনাস্থলে এসে দেখতে পান যে, ওই স্থানে অটোরিকশাটি নাই। এ ঘটনায় ইয়াছিন মানিকগঞ্জ সদর থানায় একটি মামলা করেন।

ওই মামলার প্রেক্ষিতে জেলার পুলিশ সুপার মোহাম্মাদ গোলাম আজাদ খান, পিপিএম(বার), অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুজন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) ইমতিয়াজ আহাম্মেদ , অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), মোহাম্মদ কামরুল হাসানের দিক নির্দেশনা ও তত্ত্বাবধানে মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মো. আ. রউফ সরকারের নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে
তথ্য প্রযুক্তির সহায়তায় মো. আলী হোসেন (৩০) নামের এক সন্দেহভাজন আসামিকে গ্রেপ্তার করে।

তার কাছ থেকে তালা ভাঙ্গার ১ টি কার্টার উদ্ধার করা হয়। পরে ধৃত আসামির তথ্য অনুযায় পশ্চিম বান্দুটিয়া (কাপালীপাড়া) এলাকায় অভিযান চালিয়ে মো. রানা (২০) নামের আরেক আসামিকে গ্রেপ্তার করে। তার কাছ থেকে ৩টি চোরাই অটোরিকশা ও বিভিন্ন যন্ত্রপাতি উদ্ধার করা হয়।

আসামিদের জিজ্ঞাসাবাদে জান যায় যে, তারা দীর্ঘদিন ধরে মানিকগঞ্জ শহরে অটোরিকশা চুরি করে মো. মামুন (২৮) নামে এক ব্যক্তির কাছে বিক্রি করে আসছেন।

পরে পুলিশ মামুনের গ্যারেজে অভিযান চালিয়ে ৫ টি চোরাই অটোরিকশা উদ্ধার করে।

আসামীদেরকে দ্রুততম সময়ে আদালতে সোপর্দ করা হবে।