মানিকগঞ্জের সাটুরিয়া থানা-পুলিশের অভিযানে গ্রেপ্তার আসামিরা। অভিযানে একটি পিকআপ ভ্যান জব্দ ও চুরি হওয়া পাঁচটি গরু উদ্ধার করা হয়। ছবি: বাংলাদেশ পুলিশ

মানিকগঞ্জের সাটুরিয়া থানা-পুলিশ পৃথক অভিযান চালিয়ে এক গরুচোরসহ সাতজন আসামিকে গ্রেপ্তার করেছে। এ সময় চুরির কাজে ব্যবহৃত একটি পিকআপ ভ্যান জব্দ ও চুরি হওয়া পাঁচটি গরু উদ্ধার করা হয়েছে। ৮ মে (সোমবার) থেকে ৯ মে (মঙ্গলবার) ভোর পর্যন্ত সময়ে এসব অভিযান পরিচালিত হয়।

গ্রেপ্তার আসামিদের নাম আকবর আলী (৩৫), মো. এরশাদ, কালিপদ মন্ডল (৫৭), মো. আল আমিন, মো. আজাহার হোসেন, আব্দুর রউফ ও মো. বাতেন মিয়া (৩৮)। তাঁদের মধ্যে আকবর আলীকে গরু চুরির অপরাধে গ্রেপ্তার করা হয়েছে। বাকিরা বিভিন্ন মামলার পরোয়ানাভুক্ত আসামি।

জেলা পুলিশ জানায়, ৯ মে ভোররাত ৪টার দিকে মানিকঞ্জের সাটুরিয়া থানার বরুন্ডি গ্রামে অভিযান চালিয়ে গরু চুরির অপরাধে আকবর আলীকে গ্রেপ্তার করে সাটুরিয়া থানা-পুলিশ। এ সময় চুরির কাজে ব্যবহৃত একটি পিকআপ ভ্যান ও চুরি হওয়া পাঁচটি গরু উদ্ধার করা হয়। তাঁর বিরুদ্ধে সাটুরিয়া থানায় মামলা হয়েছে।

এ ছাড়া ৮ মে দিনের বিভিন্ন সময়ে সাটুরিয়া থানার নানা স্থানে অভিযান চালিয়ে পরোয়ানাভুক্ত ছয় আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁদের মধ্যে এরশাদ মাদক আইনে ২ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ডপ্রাপ্ত আসামি। এ ছাড়া গ্রেপ্তার কালিপদ মন্ডল, আল আমিন, আজাহার হোসেন, আব্দুর রউফ ও বাতেন মিয়াও বিভিন্ন মামলার আসামি।