মানিকগঞ্জে পুলিশের অভিযানে পিস্তল, কার্তুজসহ গ্রেপ্তার দুই মাদক কারবারি।

মানিকগঞ্জ সদর উপজেলার বিশ্বনাথপুর গ্রামে অভিযান চালিয়ে ম্যাগাজিনসহ একটি পিস্তল, দুটি কার্তুজসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। অভিযানের সময় আরও চারজন কৌশলে পালিয়ে যান।

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম।

গ্রেপ্তার আসামিরা হলেন মানিকগঞ্জ সদর উপজেলার পুরানক বাইচাল গ্রামের মৃত চাঁন মিয়ার ছেলে অপি হোসেন ওরফে বাবু (৩৭) ও সাটুরিয়া উপজেলার পশ্চিম চরতিল্লী গ্রামের মো. হাসমত আলীর ছেলে মো. আরিফ (৩১)। পলাতক আসামিরা হলেন সদর উপজেলার বিশ্বনাথপুর গ্রামের মৃত কালু শেখের ছেলে মো. হাবিবুল্লাহ ওরফে হবি (৪৬), চান্দইর (গড়পাড়া) গ্রামের মৃত ভুলু মিয়ার ছেলে সাদেক মিয়া (৪৪), পাঞ্জনখাড়া গ্রামের মৃত কাশেম আলীর ছেলে নুর হোসেন (৪১) ও পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার মেদিরাবাদ গ্রামের আ: রহিম মোল্লার ছেলে মো. সোহেল মোল্লা (৩৭)।

ওসি নজরুল ইসলাম জানান, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান স্যারের দিক নির্দেশনায় ও অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মুহাম্মদ রায়হান স্যারের সার্বিক পরিচালনায়  এসআই আসাদ মিয়ার নেতৃত্বে জেলা গোয়েন্দা পুলিশের একটি অভিযানিক দল বিশ্বনাথপুর গ্রামের মতিয়ার রহমানের বাড়ির দক্ষিণ পাশের গোয়ালঘরের মাচা থেকে পিস্তল, কার্তুজসহ বাবুকে ১৬ মার্চ রাত সাড়ে নয়টার সময় গ্রেপ্তার করে। এ সময় অন্য চারজন অভিযানের কথা জানতে পেরে কৌশলে পালিয়ে যান। গ্রেপ্তার বাবুর তথ্যানুসারে আরিফকে ১৭ মার্চ সকাল সাড়ে সাতটার দিকে কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার ছেঁউড়িয়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় মানিকগঞ্জ সদর থানায় অস্ত্র আইনে একটি মামলা করা হয়েছে। পলাতক আসামিদেরকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে। আসামিদের বিরুদ্ধে একাধিক মামলা আদালতে বিচারাধীন রয়েছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।