ব্রিফিংয়ে কেএমপি কমিশনার মো. মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা। ছবি: কেএমপি

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) লবণচরা থানা-পুলিশের অভিযানে মানব পাচার চক্রের হোতাসহ ছয় আসামিকে গ্রেপ্তারের পাশাপাশি দুজন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়েছে।

কেএমপি সদর দপ্তরের সম্মেলনকক্ষে বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে ব্রিফিংয়ে এ তথ্য জানান কমিশনার মো. মোজাম্মেল হক বিপিএম (বার), পিপিএম-সেবা।

কেএমপি কমিশনার জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যায় লবণচরা থানা-পুলিশের একটি চৌকস আভিযানিক টিম মোহাম্মদ নগর এলাকার রাজা সাহেবের রাইস মিল-সংলগ্ন আদিলুজ্জামান সড়কের দ্বিতীয় লেনের জনৈক শেখ মিজানুর রহমানের বাড়ির নিচতলায় বিশেষ অভিযান চালায়। সেই অভিযানে সংঘবদ্ধ মানব পাচারকারী চক্রে জড়িত মিল্টন মন্ডল (৪০), সাইফুল ইসলাম (২১), মো. হিমেল (২১), খাদিজা বেগম (২২), রত্না আক্তার ওরফে পায়েল (২০) ও রাবেয়া বেগমকে (২০) গ্রেপ্তার করা হয়।

কেএমপি কমিশনার আরও জানান, গ্রেপ্তার ব্যক্তিদের হেফাজত থেকে অপ্রাপ্তবয়স্ক দুজনকে উদ্ধার করা হয়, যাদের বয়স ১৪ ও ১৫ বছর।

গ্রেপ্তার আসামিরা সংঘবদ্ধ মানব পাচার চক্রের সক্রিয় সদস্য। তাঁরা ভুক্তভোগীদের কাজের কথা বলে ডেকে এনে পতিতাবৃত্তির জন্য ভারতে পাচারের উদ্দেশ্যে আটকে রেখেছিলেন। এ কারণে তাঁদের নামে ২০১২ সালের মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে লবণচরা থানায় মামলা করা হয়েছে।

গ্রেপ্তার আসামিদের যথানিয়মে রিমান্ডের আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে। মামলাটি তদন্তাধীন। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।

মিডিয়া বিফ্রিংয়ে কেএমপির অতিরিক্ত কমিশনার (এঅ্যান্ডও) সরদার রকিবুল ইসলাম বিপিএম-সেবা, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক অ্যান্ড প্রটোকল) মোছাম্মৎ তাসলিমা খাতুন, অতিরিক্ত ডেপুটি কমিশনার (মিডিয়া অ্যান্ড সিপি) ও পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মিয়া মোহাম্মদ আশিস বিন্ হাছান পিপিএম-সেবা, সহকারী কমিশনার (খালিশপুর জোন) গোপীনাথ কানজিলাল, লবণচরা থানার অফিসার ইনচার্জ হাফিজুর রহমানসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও পুলিশ অফিসাররা উপস্থিত ছিলেন।