মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়। ছবি: সংগৃহীত

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বঙ্গবন্ধু পরিবারের কোনো সদস্যের নাম ব্যবহার করে প্রতারণার চেষ্টা করা হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের বরাত দিয়ে সোমবার তথ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। খবর বাসসের।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, ‘সাম্প্রতিক কালে লক্ষ করা যাচ্ছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাঁর বোন শেখ রেহানা এবং তাঁদের সন্তানদের নাম ব্যবহার করে অবৈধভাবে সরকারি কাজ বা অন্য রূপ সুবিধা পাওয়ার চেষ্টা করা হচ্ছে। প্রধানমন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যদের নাম অবৈধভাবে ব্যবহার করে অনেকে অবৈধ অর্থ লেনদেনের সাথে যুক্ত হচ্ছেন।’

মন্ত্রণালয় আরও জানায়, মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবারের কোনো সদস্য কোনো প্রকার ব্যবসা বা অন্য রূপ কোনো তদবিরের সঙ্গে সম্পৃক্ত নন। এ ধরনের কোনো অনুরোধ বা তদবির অথবা অবৈধ সুবিধাভোগের প্রচেষ্টা দৃষ্টিগোচর হলে প্রতারকের সম্পর্কে নিম্নবর্ণিত কর্মকর্তাদের কাছে তথ্য প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে।

কর্মকর্তারা হলেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ মোহাম্মদ সালাহ উদ্দিন, যাঁর টেলিফোন নম্বর ৫৫০২৯৪৪০ (অফিস), ০১৮৩৩৩৩৩৩৩৭ (মোবাইল), প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ মনিরা বেগম, যাঁর ফোন নম্বর ৫৫০২৯৪১৭ (অফিস), ০১৭১১৮৮৮১৯০ (মোবাইল), প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ ইসমাত মাহমুদা ৫৫০২৯৪৪২ (অফিস), ০১৭১০৮২৫৯৮৩ (মোবাইল)।