মাদারীপুরে নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণ, বাজার মনিটরিং ও আইনশৃঙ্খলাবিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলনকক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মহোদয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত মিটিংয়ের সিদ্ধান্ত অনুসারে নিত্যপণ্যের মূল্য সহনীয় রাখা এবং আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে জেলা বাজার কমিটি ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পুলিশ সুপার, মাদারীপুরের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সভায় বক্তারা বলেন, মূলত আমদানিকারক ও মোকামে পাইকারি ব্যবসায়ীদের ওপর দ্রব্যমূল্য নির্ভর করে। তাদের সহযোগিতা পেলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখা সম্ভব হবে। স্থানীয় পর্যায়ে তারা কোনো সমস্যার সম্মুখীন হচ্ছেন না। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তার কাছে তাঁরা সহনীয় আইনানুগ আচরণ প্রত্যাশা করেন। এ ক্ষেত্রে পুলিশকে সব ধরনের সহযোগিতা করা হবে বলে বক্তারা জানান।

বর্তমান সরকারকে বিব্রত করার অপচেষ্টা রুখে দেওয়ার জন্য ব্যবসায়ী নেতৃবৃন্দ আশ্বাস প্রদান করেন। সভাপতির বক্তব্যে পুলিশ সুপার সকলকে নিজের বিবেক-বুদ্ধি ও মানবিকতার পরিচয় দিয়ে জনসাধারণের কষ্ট যাতে না হয়, সেভাবে কাজ করার অনুরোধ করেন।

তিনি উল্লেখ করেন, মাদারীপুরের ব্যবসায়ীরা যাতে নির্বিঘ্নে ব্যবসা করতে পারেন, সেই ব্যবস্থা জেলা পুলিশ নেবে। পুলিশ সুপারের বক্তব্যের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।