মানিকগঞ্জ জেলা গোয়েন্দা শাখার হেফাজতে ৩ মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ

মানিকগঞ্জ জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ ৩ মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে। সিংগাইর থানায় পৃথক অভিযান চালিয়ে ৮০ গ্রাম হেরোইনসহ তাঁদের গ্রেপ্তার করা হয়। জেলা ডিবি ইনচার্জ পুলিশ পরিদর্শক আবুল কালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তার মাদক কারবারিরা হলেন মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার উত্তর চারিগ্রামের বাচ্চু দেওয়ানের ছেলে শামীম দেওয়ান (৩৬), বিনোদপুরের মৃত আব্দুল গফুরের ছেলে ইকবাল হোসেন (৩৮) ও হালিম মিয়ার ছেলে মো. আলম (৩৫)।

জানা যায়, জেলার পুলিশ সুপার মোহাম্মাদ গোলাম আজাদ খানের (পিপিএম-বার) নির্দেশনায় মানিকগঞ্জ ডিবির ইনচার্জ পুলিশ পরিদর্শক আবুল কালামের তত্ত্বাবধানে একটি দল এসআই মনিরুল ইসলামের নেতৃত্বে রাত ৮টা ১৫ মিনিটে অভিযান চালিয়ে সিংগাইরের উত্তর চারিগ্রাম থেকে শামীমকে গ্রেপ্তার করে। এ সময় তাঁর কাছ থেকে ২০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

একই দিন অপর একটি আভিযানিক দল রাত ৯টার দিকে এসআই হাকিম মোল্লার নেতৃত্বে অভিযান চালিয়ে সিংগাইর থানার বিনোদপুর এলাকা থেকে ইকবাল ও আলমকে গ্রেপ্তার করে। এ সময় তাঁদের কাছ থেকে ৬০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। গ্রেপ্তারদের বিরুদ্ধে আদালতে একাধিক মামলা বিচারাধীন। এ ব্যাপারে সিংগাইর থানায় পৃথক ২টি মামলা প্রক্রিয়াধীন।