তুরাগ থানায় প্রেস ব্রিফিংয়ে কথা বলছেন ডিএমপির উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোর্শেদ আলম পিপিএম। ছবি : ডিএমপি

মাদকবিরোধী অভিযান চালানোর সময় এক মাদক কারবারির ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তুরাগ থানার উপপরিদর্শক (এসআই) মো. শাহিনুর রহমান খান। এ ঘটনায় তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (২৫ মার্চ) দুপুর ১২টায় তুরাগ থানায় এক প্রেস ব্রিফিংয়ে ডিএমপির উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোর্শেদ আলম পিপিএম জানান, তিন মাদক কারবারি আব্দুর রউফ, মো. রাজু ও মো. ফারুক মিয়া ওরফে টুলুকে গ্রেপ্তার করা হয়েছে।

জব্দ করা ছুরি ও মোবাইল ফোন। ছবি : ডিএমপি

তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (২৪ মার্চ) তুরাগ থানাধীন ফুলবাড়িয়ার টেকপাড়া এলাকার একটি বাড়ির ছাদে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালাতে যান এসআই মো. শাহিনুর রহমান খান। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্য মাদক কারবারিরা পালিয়ে গেলেও ছাদে থাকা পানির ট্যাঙ্কের আড়ালে লুকিয়ে ছিলেন রউফ। একপর্যায়ে এসআই শাহিনুরের বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যান রউফ। প্রথমে তাঁকে কুর্মিটোলা হাসপাতালে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনার পর অভিযান চালিয়ে তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়।

উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোর্শেদ আলম পিপিএম বলেন, গ্রেপ্তার আসামিরা পেশাদার মাদক কারবারি। দেশের সীমান্তবর্তী এলাকা থেকে মাদক সংগ্রহ করে তুরাগ থানা এলাকাসহ রাজধানীর বিভিন্ন স্থানে বিক্রি করতেন। তাঁদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মাদক মামলা রয়েছে।