ট্রাফিক মতিঝিল বিভাগের বিশেষ অভিযানে জব্দ হওয়া মাটিবাহী ট্রাক। ছবি : বাংলাদেশ পুলিশ

ঢাকা নগরবাসীকে স্বস্তি প্রদানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক মতিঝিল বিভাগ ডাম্প ট্রাক, বালু ও মাটিবাহী ট্রাকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে। খবর ডিএমপি নিউজের।

গতকাল শনিবার ভোর রাতে ট্রাফিক মতিঝিল বিভাগ টিটিপাড়া, ফকিরাপুল, শাপলা চত্বর ও গুলিস্তানে অভিযান চালিয়ে ১৩টি গাড়ির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং ৩টি ডাম্প ট্রাক ডাম্পিংয়ে প্রেরণ করেছে।

ট্রাফিক মতিঝিল বিভাগের উপপুলিশ কমিশনার মোহাম্মদ মইনুল হাসান পিপিএম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) এ তথ্য নিশ্চিত করেছেন।

ট্রাফিক-মতিঝিল বিভাগের উপপুলিশ কমিশনার বলেন, ব্যস্ততম ঢাকা মহানগরীতে রাতে ডাম্প ট্রাকের আধিক্য লক্ষণীয়। এ ধরনের ট্রাকে সাধারণত বালু কিংবা মাটি টানা হয়। জনবলের অভাবে গভীর রাতে ট্রাফিক পুলিশের পর্যাপ্ত ডেপ্লয়মেন্ট থাকে না। এ সুযোগে মাটিবাহী যানবাহনগুলো বেপরোয়া গতিতে চলে, যা অনেকাংশেই দুর্ঘটনার জন্য দায়ী।

তিনি আরও বলেন, অনেক সময় এসব যানবাহন বিভিন্ন অপরাধের কাজেও ব্যবহৃত হয়। সে জন্য ট্রাফিক শৃঙ্খলা রক্ষা, অপরাধ নিয়ন্ত্রণ ও দুর্ঘটনা এড়াতে ট্রাফিক মতিঝিল বিভাগ এসব যানবাহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে। ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় এ রকম অভিযান অব্যাহত থাকবে। নগরবাসীকে স্বস্তি প্রদানে বদ্ধপরিকর ট্রাফিক মতিঝিল বিভাগ।